বিজ্ঞাপন

‘নিপুনের বিরুদ্ধে বলা মানেই সংগঠন অবমাননা নয়’

April 1, 2023 | 3:14 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সুচরিতা-রুবেলের চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হবে বলেও চিঠি দেওয়া হয়েছে। এ ব্যাপারে রোববার বিকেলে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। কারণ হিসেবে বলা হয়েছে, নিপুণের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দিয়ে তিনি সংগঠনকে ছোট করেছেন। তবে জায়েদ খান বিষয়টি মানতে নারাজ।

বিজ্ঞাপন

তিনি বলেন, ২২ ফেব্রুয়ারি যখন আমি ভারতে অবস্থান করছিলাম তখন তারা আমাকে এ নোটিশ পাঠায়। তখন আমার বাসায় তালা মারা ছিল। তারা এ সুযোগটিই নিয়েছে। অথচ আমি নোটিশটি পেয়েছি তারও ১৫-১৬ দিন পরে।

জায়েদকে পাঠানো নোটিশে বলা হয়, নিপুনের বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে মানহানিকর মন্তব্য করেছেন তিনি। তাই সমিতির গঠনতন্ত্রের ৭(ক) ধারা মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। অর্থাৎ তার সদস্যপদ বাতিলের ইঙ্গিত দেওয়া হয়।

শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৭ (ক) ধারায় বলা হয়েছে, কোনো সদস্যের সদস্যপদ বাতিল করা হবে যদি তিনি সংগঠনের উদ্দেশ্যাবলীর পরিপন্থী, সংগঠনের স্বার্থের বিরুদ্ধে বা সংগঠনের অবমাননাকর কোনো কার্য করিলে সদস্যপদ বাতিল হবে।

বিজ্ঞাপন

তবে জায়েদ খানের মতে, নিপুনের বিরুদ্ধে বলা মানেই সংগঠন অবমাননা নয়। তার কথায়, ‘সাধারণ সম্পাদক পদ নিয়ে আদালতে এখনও মামলা চলমান। কোনো চূড়ান্ত রায় আসেনি। কিন্তু তিনি অন্যায়ভাবে দায়িত্ব পালন করছেন। নিপুন আমার কাছে নির্বাচনে হেরেও গায়ের জোরে সাধারণ সম্পাদকের চেয়ারে বসেছেন। এই অন্যায়ের বিরুদ্ধে তো আমি কথা বলতেই পারি। আমি তো সংগঠনের দিকে আঙুল তুলিনি।’

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন