বিজ্ঞাপন

পাহাড়ে স্থায়ী ক্যাম্প তৈরির পরিকল্পনা আইজিপির

May 6, 2018 | 9:58 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সম্প্রতি সৃষ্টি হওয়া পাহাড়ের অশান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সেখানে অবস্থানরত অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব-পুলিশেরও স্থায়ী ক্যাম্প তৈরির পরিকল্পনার কথা জানিয়েছেন, পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (৬ মে) বিকেলে রাজধানীর পল্টনে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে জাতীয় কাবাডি প্রতিযোগিতার ফাইনালে ম্যাচের পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, পাহাড়ে অবস্থানরত আদিবাসীদের নিজেদের মধ্যে আন্তঃকোন্দলে অশান্ত পরিবেশ বিরাজ করছে। পাহাড়ে অনেকগুলো সমস্যার মধ্যে অন্যতম একটি হলো যোগাযোগ ব্যাবস্থা। রাস্তাঘাট ভালো না থাকায় পুলিশ অনেক দুর্গম জায়গায় পৌঁছাতে পারে না।

বিজ্ঞাপন

তবে এবারের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। খুব শিগগিরই একটা অগ্রগতি দেখতে পারবে সবাই, বলেও জানান আইজিপি।

গত ৪ মে শুক্রবার দুপুরে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্যের আনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে দুবৃত্তদের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও আটজন।

এর আগে কাবাডি প্রতিযোগিতায় বিজয়ী দল (কুড়িগ্রাম) ও রানার্স আপ দলকে (মাদারীপুর) পুরস্কার তুলে দেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। এ সময় আইজিপির সঙ্গে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (সংস্থাপন) হাবীবুর রহমান, মতিঝিল বিভাগের ডিসি আনোয়ার হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন