বিজ্ঞাপন

বিএনপিকর্মীদের গ্রেফতারের সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই: ইসি

May 6, 2018 | 9:12 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

খুলনা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকর্মীদের গ্রেফতারের সাথে নির্বাচনের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। নির্বাচন কমিশনের কর্মকাণ্ডেও সরকারের কোনো হস্তক্ষেপ নেই বলে জানান তিনি।

রোববার (৬ মে) খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সিটি নির্বাচন উপলক্ষে বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি নুরুল হুদা এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো ঘাটতি নেই। ভোটাররা যেন স্বতঃস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে। খুলনা বিভাগের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলো দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে।’ ১৫ মে’র নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে বলেও মত দেন তিনি ।

বিজ্ঞাপন

কে এম নুরুল হুদা বলেন, খুলনার নির্বাচন নিয়ে কোনো সন্দেহ নেই। নির্বাচন সুন্দর করার জন্য ভোটারদের আন্তরিকতাই যথেস্ট। রংপুরের নির্বাচনের প্রশংসা করেছে অনেকে। খুলনায় তার চেয়েও ভালো নির্বাচন হবে বলে আমি আশাবাদী।

অনুষ্ঠানে খুলনার পাঁচ মেয়র প্রার্থী ও ১৮৬ জন কাউন্সিলর আসন্ন সিটি নির্বাচন সুষ্ঠুও নিরপেক্ষ করার দাবি জানান। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য সেনা মোতায়েনের দাবিও তোলা হয়। প্রার্থীদের পক্ষ থেকে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়। এ সময় নির্বাচনি আচরণবিধি ও ভোট দেওয়ার বিষয়গুলোর ওপর ভিডিওচিত্র দেখায় কমিশন।

সমন্বয় কমিটির সভায় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন