বিজ্ঞাপন

‘মেসির জন্য পিএসজি ছোট দল’

April 2, 2023 | 12:27 pm

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির নামের পাশে পাঁচ পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগসহ আছে ক্লাব ফুটবলের সকল শিরোপা। অন্যদিকে প্যারিস সেইন্ট জার্মেই ফ্রান্সের সকল শিরোপা জিতলেও ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের শিরোপা থেকে গেছে এখনো অধরা। আর এই শিরোপা জিততেই কাড়ি কাড়ি অর্থ খরচ করছে পিএসজি কিন্তু তবুও ধরা দিচ্ছে না চ্যাম্পিয়নস লিগ। এই শিরোপা জিততে নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপের পর লিওনেল মেসিকেও দলে ভেড়ায় প্যারিসিয়ানরা।

বিজ্ঞাপন

তবে মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী নিয়েও সুবিধা করে উঠতে পারছে না প্যারিসের ক্লাবটি। এদিকে লিওনেল মেসির সঙ্গে চুক্তিও শেষের পথে পিএসজির। চুক্তি নবায়ন নিয়ে চলছে নানান টালবাহানা। শোনা যাচ্ছে আবারও বার্সায় ফিরতে পারেন মেসি। আর এর মধ্যেই মেসির স্বদেশি খেলোয়াড় পাবলো মওচে আগুনে ঘি ঢেলে দিয়ে বলেই ফেললেন, মেসির জন্য পিএসজি অনেক ছোট দল।

পিএসজির সঙ্গে জুনেই দুই বছরের চুক্তি শেষ হবে লিওনেল মেসির। এতে সময় যত ঘনিয়ে আসছে মেসির ভবিষ্যৎ নিয়ে নানা রকম জল্পনা-কল্পনা শুরু হয়েছে। আর্জেন্টাইন তারকার পরবর্তী ঠিকানা কোথায় হবে তা নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

মেসিকে পেতে অবশ্য অনেক দলই রাজি আছে। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি, সৌদি ক্লাব আল হিলালও তাঁকে পেতে আগ্রহী। আর সাবেক ক্লাব বার্সেলোনা তো এলএম টেনের জন্য দরজা সব সময় উন্মুক্ত রেখেছে এমনটি জানিয়েছে। এখন সিদ্ধান্ত শুধু আলবিসেলেস্তার অধিনায়কের উপরই নির্ভর করছে।

বিজ্ঞাপন

চুক্তি নবায়ন হবে কি হবে না, এ নিয়ে অনেক দিন ধরেই নানা রকম কথা শোনা যাচ্ছে। তবে সাবেক আর্জেন্টাইন উইঙ্গার পাবলো মওচে মনে করেন, মেসির জন্য সবচেয়ে ভালো হবে চুক্তি শেষেই পিএসজি ছেড়ে দেওয়া। কেন, সেটাও বলেছেন মওচে। তিনি মনে করেন, পিএসজি বিশ্বসেরা এই খেলোয়াড়কে নষ্ট করছে।

আর্জেন্টাইন ক্রীড়া দৈনিক ওলের সঙ্গে এক সাক্ষাৎকারে মওচে বলেন, ‘আমার সব সময়ই মনে হয়, পিএসজি ক্লাবটা ওর জন্য অনেক ছোট। ও যে ক্লাবেই খেলুক, যদি দলটা ওকে ঘিরে না খেলে, মানে ওরা বিশ্বের সেরা খেলোয়াড়কে নষ্ট করছে।’

বোকা জুনিয়র্সের সাবেক এই উইঙ্গার পিএসজির খেলার ধরনেরও কড়া সমালোচনা করেছেন, ‘আমি মনে করি না যে মেসির যে রকম দল দরকার, সেটা পিএসজির আছে। ওরা ওর সামর্থ্যের মানের নয় যে চ্যাম্পিয়নস লিগের জন্য লড়বে।’

বিজ্ঞাপন

পিএসজির সঙ্গে শেষমেশ বনিবনা না হলে কোথায় নাম লেখাবেন মেসি? সেই দৌড়ে অবশ্য সবচেয়ে এগিয়ে আছে সবেক ক্লাব বার্সেলোনার নাম। ক্লাবটির সহ-সভাপতি রাফায়েল ইয়ুসতেকে সম্প্রতি প্রশ্ন করা হয়েছিল, তারা মেসিকে ক্যাম্প ন্যুতে ফেরাতে চান কি না। তিনি স্পষ্ট করেই বলে দিয়েছেন, ‘হ্যাঁ, অবশ্যই। লিও ও তার পরিবার জানে, আমরা ওকে কতটা পছন্দ করি। আমার এখনো কষ্ট লাগে যে ওকে এই ক্লাব থেকে চলে যেতে হয়েছিল।’

কেবল বার্সেলোনায় নয় মেসিকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামি। এছাড়া সদ্যই ক্রিস্টিয়ানো রোনালদোকে উড়িয়ে নেওয়া সৌদি আরবের লিগের ক্লাব আল হিলালও আছে মেসিকে টানতে। তবে মেসির সিদ্ধান্ত জানতে এখনো অপেক্ষা করতে হবে কয়েক মাস।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন