বিজ্ঞাপন

নুরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণযোগ্যতা শুনানি ২৭ এপ্রিল

April 2, 2023 | 2:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা:  সংগীতশিল্পী ইলিয়াস হোসেনের দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে দেওয়া চার্জশিট গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানির তারিখ আগামী ২৭ এপ্রিল ধার্য করেছেন ট্রাইব্যুনাল। ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের নিয়ে বিরূপ মন্তব্য করার ঘটনায় মামলাটি করা হয়।

বিজ্ঞাপন

রোববার (২ এপ্রিল) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে নুরের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি বিচারের জন্য বদলি হয়ে আসে। এরপর বিচারক চার্জশিট গ্রহণযোগ্যতা বিষয়ে শুনানির জন্য এই তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামিম এ তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম সম্প্রতি এ চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

২০২১ সালের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৫ এপ্রিল রাত ১০টার দিকে দেখতে পাই সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর (২৯) ফেসবুক পেজে লাইভ করছেন। সেই ভিডিওটি ডাউনলোড করে দেখতে পাই, নুর বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য দিচ্ছেন।

এজাহারে আরও বলা হয়, লাইভে নুর বলেছেন যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেন না। উস্কানিমূলক বক্তব্যসহ ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে দেওয়া এ আক্রমণাত্মক বক্তব্যের ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ও পেজ থেকে পোস্ট ও শেয়ার করা হয়েছে। এতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্টও রয়েছে। এমন বক্তব্য আওয়ামী লীগ সমর্থন করা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে বলে উল্লেখ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন