বিজ্ঞাপন

শেষ ওভারে কলকাতাকে হারাল মুম্বাই

May 6, 2018 | 8:34 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৭তম ম্যাচে ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মুখোমুখি হয়েছিল মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচেও মাঠে নামানো হয়নি কাটার মাস্টারকে। মুস্তাফিজহীন এই ম্যাচে শেষ ওভারে ১৩ রানে হারে জয় পেয়েছে মুম্বাই। ম্যাচ জয়ে আবারো ঘুরে দাঁড়ালো রোহিত শর্মার দল।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে কেকেআর।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে কেকেআর। দলীয় ২৮ রানেই ক্রিস লিন ১৭ এবং শুভমান গিল ৭ রান করে সাজঘরে ফিরে যান। এরপর রবিন উত্থাপা ও নিতিশ রানা দলের হাল ধরেন। ৩৫ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন উত্থাপ্পা। এরপর দলীয় ১১৫ রানে নিতিশ রানা আউট হন ব্যক্তিগত ৩১ রানে। এরপর ব্যাটিংয়ে নেমে দলের রানের সঙ্গে ৯ রান যোগ করেন আন্দ্রে রাসেল।

বিজ্ঞাপন

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২৩ রান। প্রথম বলে বাউন্ডারি পেলেও পরের বলে ক্রুনাল পান্ডের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সুনীল নারাইন। ততক্ষণে মুম্বাইয়ের জয় নিশ্চিত হয়ে যায়। শেষদিকে ৩৬ রানে অপরাজিত ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি অধিনায়ক দিনেশ কার্তিক।

মুম্বাইয়ের হার্দিক পান্ডিয়া সর্বোচ্চ ২টি উইকেট পান। মিচেল ম্যাকক্লে্নাহান, জাসপ্রিত বুমরাহ, ক্রুনাল পান্ডে এবং মায়াঙ্ক মারকান্দে ১টি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিলেন দুই ওপেনার সূর্যকুমার যাদব এবং এভিন লুইস। প্রথম জুটিতে দুজনের ব্যাট থেকে আসে ৯১ রান। ব্যক্তিগত ৪৩ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস লিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লুইস। দলীয় ১০৬ রানে ব্যক্তিগত ১১ রান নিয়ে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। এরপর রাসেলের বলে কলকাতা অধিনায়ক দিনেশ কার্তিকের হাতে ক্যাচে যাদব ফিরে যান ব্যক্তিগত ৫৯ রানে। ৩৯ বলে ৭ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি। দলীয় ১৫১ রানে ক্রুনাল পান্ডে ১৪ রানে আউট হলেও, শেষদিকে হারদিক পান্ডিয়ার ২০ বলে ৩৫ রান এবং জেপি ডুমিনির ১৩ রানে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৮১ রানে।

কেকেআরের সুনীল নারাইন এবং আন্দ্রে রাসেল দুটি করে উইকেট নেন।

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন