বিজ্ঞাপন

আগামী অধিবেশনে পাস হতে পারে বিসিক ও বাংলাদেশ শিল্প নকশা বিল

April 2, 2023 | 8:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ‘বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) বিল-২০২২’ এবং ‘বাংলাদেশ শিল্প-নকশা বিল-২০২২’ আগামী অদিবেশনে পাস হতে পারে।

বিজ্ঞাপন

রোববার (২ মার্চ) একাদশ জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটিতে এই বিলগুলো নিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়। এর পর সংশোধিত আকারে পাশের উদ্দেশ্যে জাতীয় সংসদে উত্থাপনের জন্য কমিটি সর্বসম্মতক্রমে সুপারিশ করে।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু সভাপতিত্ব করেন। কমিটির সদস্য শিল্প মন্ত্রণালয়য়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, মেহাম্মদ সাহিদুজ্জামান এবং কাজিম উদ্দিন আহম্মেদ বৈঠকে অংশ নেন।

বিএসটিআই কর্তৃক বাস্তবায়নাধীন ‘Modernization of BSTI Regional Offices at Chattagram & Khulna ‘সংশোধিত’ প্রকল্প কাজের অগ্রগতি এবং অষ্টম পঞ্চম বার্ষিক পরিকল্পনা অনুযায়ী ২০২৫ সাল নাগাদ ম্যানুফ্যাকচারিং খাতে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা এবং বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বিজ্ঞাপন

শিল্প মন্ত্রণালয় থেকে ভবিষ্যতে আর কোনো জমি যেন লিজ দেওয়া না হয় সে বিষয়ে মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

শিল্প মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন