বিজ্ঞাপন

চেলসি থেকে বরখাস্ত গ্রাহাম পটার

April 3, 2023 | 12:55 pm

স্পোর্টস ডেস্ক

ব্রাইটন থেকে ২১ মিলিয়ন পাউন্ড রিলিজ ক্লজ পরিশোধ করে গ্রাহাম পটারকে উড়িয়ে এনেছিল চেলসি। তবে তাকে সাত মাসও ডাগ আউটে রাখল না অল ব্লুজরা। শনিবার অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলের হারের পর বিদায় ঘণ্টা বেজে যায় ইংলিশ এই কোচের। রোববার বাংলাদেশ সময় মধ্যরাতে তাকে বরখাস্ত করে চেলসি।

বিজ্ঞাপন

মৌসুমের শুরুর দিকেই চেলসিকে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ এনে দেওয়া কোচ থমাস তুখেলকে বরখাস্ত করে চেলসির নতুন মালিক টড বোহেলি। এরপর রিলিজ ক্লজ পরিশোধ করে গ্রাহাম পটারকে ডাগ আউটের দায়িত্ব তুলেদেওয়া হয়। পটারের অধীনে ৩১ ম্যাচে ১১ ম্যাচেই হারের মুখ দেখেছে চেলসি। প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকাতেও ১১ নম্বরে নেমে যায় চেলসি।

আপাতত চেলসির ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করবেন ব্রুনো সালতর। পটারের সহকারী হিসেবে ব্রাইটন থেকে এসেছিলেন তিনি।

তুখেলকে বরখাস্তের পরে গত সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে পটারকে দায়িত্ব দিয়েছিল চেলসি। চুক্তি করা হয় পাঁচ বছরের। সাত মাস পূর্ণ হওয়ার আগেই সেই কোচকে বিদায় করে হতাশার কথা জানিয়ে দিল চেলসি।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে পটারকে ধন্যবাদ জানিয়ে চেলসি লিখেছে, ‘একজন কোচ এবং ব্যক্তি হিসেবে গ্রাহাম পটারের প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান আছে। তিনি যে পেশাদারত্ব আর সততা সব সময় বজায় রেখে এসেছেন, তাতে বর্তমান পরিণতিতে আমরা হতাশ। আমাদের হাতে প্রিমিয়ার লিগের ১০টি ম্যাচ আর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল আছে। এর প্রতিটি ম্যাচে নিজেদের সর্বোচ্চ চেষ্টা ও দায়বদ্ধতার প্রয়োগ ঘটিয়ে ভালোভাবে মৌসুম শেষ করতে চাই।’

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে চেলসির প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন