বিজ্ঞাপন

দিনের শুরুতেই মুমিনুলকে হারাল বাংলাদেশ

April 5, 2023 | 10:51 am

স্পোর্টস ডেস্ক

প্রথম দিনের শেষটা যেখানে হয়েছিল দ্বিতীয় দিনের শুরুটাও ঠিক সেখান থেকেই হলো। কথাটি অবশ্য দুই দলের ক্ষেত্রেই সঠিক। মিরপুর শের-ই-বাংলায় আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনের শেষ ওভারের শেষ বলেই উইকেট বিলিয়ে দিয়ে ফেরেন তামিম ইকবাল। আর দ্বিতীয় দিনের তৃতীয় ওভারে এসে উইকেট দিলেন মুমিনুল হক। তাতেই বাংলাদেশের টপ অর্ডারের তিন ব্যাটার সাজঘরে।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের তৃতীয় ওভারের চতুর্থ বল! লেগ স্টাম্প তাক করে করা এক ডেলিভারিতে বোল্ড হয়ে গেলেন মুমিনুল হক। গ্রাহাম হিউমের করা আগের ওভারে একই ধরনের একটি বলে এলবিডব্লিউর রিভিউ নিয়ে ব্যর্থ হয়েছিল আয়ারল্যান্ড। বলে কোনোমতে ব্যাট ছোঁয়াতে পেরেছিলেন মুমিনুল। অ্যাডায়ারের বল শাফল করে ফ্লিক করতে গিয়ে সেটাও পারেননি। উপড়ে যায় লেগ স্টাম্প! ৩৪ বলে চারটি চারে ১৭ রান করেন মুমিনুল। বাংলাদেশ ৪০ রানে হারাল তৃতীয় উইকেট। এরপর উইকেটে আসলেন অধিনায়ক সাকিব আল হাসান।

এর আগে মিরপুর টেস্টের প্রথম দিনে তাইজুলের দুর্দান্ত বোলিংয়ে আয়ারল্যান্ডকে প্রথম ইনিংস বেশি বড় করতে দেয়নি বাংলাদেশ। সফরকারী দল একমাত্র টেস্টের প্রথম দিন ২১৪ রানে থেমেছে। তার পর ব্যাট হাতে দিনের শেষটা পুরোপুরি স্বস্তি নিয়ে শেষ করতে পারেনি স্বাগতিক দল। দ্রুত দুই ওপেনারকে হারিয়েছে। মাত্র ২ রানে প্রথম উইকেট পড়েছে বাংলাদেশের। নাজমুল হোসেন শান্ত গোল্ডেন ডাকে ফিরেছেন। মুমিনুল হককে নিয়ে তামিম ইকবাল দিন শেষ করে আসতে পারতেন। কিন্তু বাঁহাতি ওপেনার শেষ বলে আউট হওয়ায় অস্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে তারা। তাতে ভেঙেছে ৩২ রানের জুটি। তামিম ২১ রানে আউট হয়েছেন।

মুমিনুল ফেরার পর মুশফিকুর রহিমকে সঙ্গী করে প্রতিরোধ গড়েছেন সাকিব আল হাসান হাসান। ৫০ বলে এই জুটি থেকে এসেছে ৪৪ রান। যার মধ্যে মুশফিকুর রহিম ২৩ বলে ১২ আর সাকিব আল হাসান করেছেন ২৭ বলে ২৮ রান।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ২১ ওভারে ৩ উইকেটে ৮৪ রান। মুশফিকুর রহিম ২৮ বলে ১৩ আর সাকিব আল হাসান ২৭ বলে ২৮ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে বাংলাদেশ পিছিয়ে আছে ১৩০ রানে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলারবৈশ্বিক অর্থনীতিতে বিভিন্ন সংকট অনুভূত হচ্ছে: অর্থমন্ত্রীভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবারবেনজীরের স্ত্রী-মেয়ের বিরুদ্ধে পরবর্তী কার্যক্রম চলবে: দুদক সচিবদেশে নিবন্ধিত সিমের সংখ্যা ৩৩ কোটি, সক্রিয় ১৯ কোটিবেহিসেবি খাওয়ার পর দেহের টক্সিন দূর করতে১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছেন বিদেশের নাগরিকরা সব খবর...
বিজ্ঞাপন