বিজ্ঞাপন

ঈদে পোশাক শ্রমিকদের জন্য চলবে বিশেষ ট্রেন

April 6, 2023 | 8:26 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গেল বছরের মতো এবারও ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে তৈরি পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ রেলওয়ে। এই বিশেষ ট্রেন চলাচল করবে জয়দেবপুর-পঞ্চগড় রুটে।
বুধবার (৫ এপ্রিল) জয়দেবপুর জংশনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান।

বিজ্ঞাপন

তিনি বলেন,১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল এই পাঁচ দিন ঈদ স্পেশাল ট্রেনটি জয়দেবপুর- পঞ্চগড় রুটে চলাচল করবে। গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এই বিশেষ ট্রেন চালু করা হলো।

তিনি আরও জানান, ট্রেনটি কিসমত, ঠাকুরগাঁও, দিনাজপুর, পাবর্তীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুর হাট ও শান্তাহার স্টেশনে যাত্রাবিরতি করবে। প্রতিদিন সন্ধ্যা সোয়া সাতটায় ট্রেনটি জয়দেবপুর জংশন থেকে ছেড়ে যাবে এবং পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে পরের দিন ভোর সোয়া পাঁচটায়। ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল সোয়া ছয়টায় ছেড়ে জয়দেবপুর পৌঁছাবে বিকেল পৌনে চারটায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারাদেশে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৭ এপ্রিল সকাল ৮টা থেকে। এবার ট্রেনের টিকিট কাটতে হবে অনলাইন থেকে। একজন যাত্রী একটি এনআইডির বিপরীতে চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন। তবে এই চারজনের নাম, এনআইডি দিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন