বিজ্ঞাপন

ইনিয়েস্তার শেষ এল ক্লাসিকোতে রিয়াল-বার্সার ড্র

May 7, 2018 | 10:32 am

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

লা লিগা এবারের চ্যাম্পিয়ন বার্সেলোনার উদযাপনটা হয়েই গেল। রোববার (৬মে) রাতে মৌসুমের শেষ এল ক্লাসিকোতে ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ২-২ গোলে ড্রয়ের পর লিগ শিরোপা জয়ের আনন্দটা বিদায়ী সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা নিয়েই শেষ করলো মেসি-সুয়ারেজরা। বার্সার হয়ে শেষ ট্রফির স্বাদটাও নিলেন ইনিয়েস্তা।

২৩৮তম এল ক্লাসিকোর পুরোটাই ছিল উত্তেজনাপূর্ণ। বার্সার হয়ে গোল করেছেন মেসি ও সুয়ারেজ। রিয়ালের হয়ে রোনালদো এবং বেল ১টি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকে আক্রমণ চালিয়ে যায় দুইদল। তবে ১১ মিনিটেই সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। সার্জিও রোবের্তোর বাড়ানো ক্রসে ডি-বক্সে ডান পায়ের শটে গোল করেন সুয়ারেজ (১-০)। ৪ মিনিটের ব্যবধানে রিয়ালকে সমতায় ফেরান পর্তুগিজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো (১-১)। ডি-বক্সে বেনজেমার হেডে বল পেয়ে স্বাগতিকদের জালে বল জড়ান পর্তুগিজ স্ট্রাইকার।

বিজ্ঞাপন

ম্যাচের ৩২ মিনিটে উরুগুয়ে স্ট্রাইকার লুইজ সুয়ারেজকে ফাউল করলে হলুদ কার্ড দেখেন ভারান। ১ মিনিট ব্যবধানে জর্ডি আলভা এবং লুকা মদ্রিচের মধ্যে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়লে রেফারি দুইজনকেই হলুদ কার্ড দেখান। ম্যাচের ৪২ মিনিটে ডি-বক্সে মেসির শট নেয়ার আগেই বল ফিরিয়ে দিয়ে রিয়ালকে রক্ষা করেন কেইলর নাভাস।

প্রথমার্ধের যোগ করা সময়ে সরাসরি লাল কার্ড দেখেন বার্সার রবার্তো। মার্সেলোকে ফাউল করার পর মার্সেলোর মুখে মারেন ঘুষি রোবের্তো। যে কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

বিজ্ঞাপন

প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থেকে মাঠ ছাড়ে দুইদল। দ্বিতীয়ার্ধে ১০ জনেরদ দল নিয়ে মাঠে নেমে বার্সা। তবে ম্যাচের ৫২ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। সুয়ারেজের পাস থেকে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের দারুণ শটে রিয়ালের নাভাসকে পরাস্ত করেন মেসি (২-১)।

ম্যাচের ৭২ মিনিটে বার্সার জালে বল পাঠিয়ে সমতায় ফেরান ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। মার্কো অ্যাসেনসিওর পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে গোল করেন বেল (২-২)। ম্যাচের বাকিসময়ে আর কোনো গোল না হলে ড্র নিয়েই ফিরতে হয় দুই দলকে।

বিজ্ঞাপন

লা লিগায় চলতি মৌসুমে ৩৫ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে শিরোপা জয়ী বার্সা। সমান ম্যাচ ৭২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। আর ৩৬ ম্যাচে রিয়ালের চেয়ে ৩ পয়েন্ট বেশি সংগ্রহে তালিকার দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন