বিজ্ঞাপন

ঈদে চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযানে এপিবিএন

April 12, 2023 | 11:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান শুরু করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বিজ্ঞাপন

বুধবার (১২ এপ্রিল) দিনভর বিশেষ অভিযানে ৯৭৩ গ্রাম সোনা, ১০৪টি মোবাইল, ৫০ কার্টন সিগারেট, ৩৫ কেজি বিউটি ক্রিম, দু’টি ল্যাপটপ এবং ৬০০ গ্রাম লিকার আটক করেছে এপিবিএন বলে জানিয়েছে সংস্থাটির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, যাত্রী ইসমাইল হোসেন, জাকের উল্লাহ, নজরুল ইসলাম, মোহাম্মদ ফোরকান, আব্দুল্লাহ আল ফারুক, জাহিদুল ইসলাম নয়ন, মোহাম্মদ হোসেন, হেলাল উদ্দিন, আবু সুফিয়ান, মোহাম্মদ হাসান মাহমুদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ আয়াত উল্লাহ, মো. আমরান হোসেনের কাছ থেকে এই সামগ্রীগুলো আটক করা হয়। যাত্রীরা শুল্ককর ফাঁকি দিয়ে পণ্যগুলো কাস্টমসের গ্রীণ চ্যানেল অতিক্রম করার পর আটক করা হয়। আটক যাত্রীরা দুবাই, সৌদি এবং ওমান থেকে এসেছেন।

জিয়াউল হক আরও জানান, ঈদ উপলক্ষে একটি চক্র সক্রিয় হয়েছে এবং তথ্যের ভিত্তিতে আমাদের অভিযান এখন থেকে চলমান থাকবে। আমরা সবসময় তত্পর তবে ঈদের আগে কোনো চক্র যেন অবৈধ সুবিধা নিতে না পারে সে জন্য আমাদের কার্যক্রম আরও বেশি জোরদার করা হয়েছে। আটক সামগ্রীর বাজার মূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া আটক সামগ্রী কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন