বিজ্ঞাপন

‘সাংবাদিক নীতিমালা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই’

April 13, 2023 | 5:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোটের সময় সংবাদ সংগ্রহে নির্বাচন কমিশন প্রণীত ‘সাংবাদিক নীতিমালা’ আরও পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনে সংশোধন করা হবে। প্রণীত নীতিমালা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাজধানী আগারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, সংবাদ সংগ্রহে সাংবাদিকদের জন্য আমরা একটা নীতিমালা করেছি। এটা নিয়ে কিছু বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। সেটা আমরা মিডিয়া থেকে জানতে পেরেছি। বিষয়টা নিয়ে আমরা নিজেদের মধ্যে আলোচনা করেছি।

তিনি বলেন, আমরা যে কথাটা আপনাদের বলতে চাই, সেটা হলো কোনো ডকুমেন্টই চিরস্থায়ী নয়। সময়ের সঙ্গে পরিবর্তন করা যায়। যদি প্রয়োজন হয় তবে সংযোজন-বিয়োজন করা হবে।

বিজ্ঞাপন

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশন স্বচ্ছতা চায়। নির্বাচন কমিশন সুশৃঙ্খল, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হোক সেই জিনিসটা চায়। সেই লক্ষ্য নিয়েই আমরা সব বিষয়ে একটা শৃঙ্খলা বিধানের চেষ্টা করব।

তিনি বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন যাতে বাধাগ্রস্ত না হয় সে বিষয়টি মাথায় রেখেই হয়তো নীতিমালাটা করেছি। তারপরও যেহেতু আপনারা নির্বাচন পর্যবেক্ষণের কাজটা করবেন, আপনাদের মতামতগুলো নিয়ে আমরা বসে আরও আলোচনা করে সিদ্ধান্ত নেব এবং আপনাদেরকে যথা সময়ে অবহিত করব।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন