বিজ্ঞাপন

ইনিয়েস্তার জন্য জিদানের অপেক্ষা পাঁচ মিনিট!

May 7, 2018 | 4:38 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

এল ক্লাসিকো। লা লিগার চলতি মৌসুমের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচের কথা বলতে হলে রোববার (৬ মে) রাতে রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার ম্যাচকে আগে রাখতেই হবে। পুরো ম্যাচ জুড়েই ছিল উত্তেজনা। দুই দলের ৪টি গোল, ৮টি হলুদ কার্ড, ১টি লাল কার্ড ছাড়াও রেফারিকে ঘিরে ছিল নানা সমালোচনা। তবে সবকিছুই মধ্যে আরেকটি ঘটনা অনেকটা আড়ালেই ছিল।

বার্সা কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তার ক্যারিয়ারের শেষ এল ক্লাসিকো ছিল এটি। ন্যু ক্যাম্পে এই ম্যাচে নামার আগেই বার্সেলোনাকে ‘গার্ড অব অনার’ দেবে না বলে জানিয়ে দিয়েছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে বার্সা তারকা ইনিয়েস্তার বিদায়ী এল ক্লাসিকোতে তাকে ‘গার্ড অব অনার’ দেয়ার কথা আগে থেকেই বলে রেখেছিলেন তিনি।

দুজন তো একসময় নিজেরাই ছিলেন একে অন্যের প্রতিদ্বন্দ্বী। বার্সায় ইনিয়েস্তা আর রিয়ালে খেলছেন জিদান। তবে ব্যক্তিগত জীবনে ইনিয়েস্তাকে বেশ পছন্দ করেন জিদান।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে ইনিয়েস্তাকে শুভেচ্ছা জানাতে ফান্সের সাবেক এই তারকা অপেক্ষায় ছিলেন ন্যু ক্যাম্পের টানেলে। বার্সা অধিনায়ক ইনিয়েস্তার বিদায়ী এল ক্লাসিকোতে শুভেচ্ছা জানাতে এবং তাকে জড়িয়ে ধরতে প্রায় পাঁচ মিনিট ধরে দাঁড়িয়ে থেকে অপেক্ষা করেছেন জিদান। কারণ একটাই, জিদান আগেই বলেছিলেন, ‘ইনিয়েস্তা শুধু একজন খেলোয়াড় নন, ভালো মানুষও।’ আর সেই ভালো মানুষটিকে ভালোভাবে বিদায় জানানো।

সময়টা ক্যামেরায় তুলে নিতে ভুল করেনি স্প্যানিশ টিভি চ্যানেল মুভিস্টার। জিদান অপেক্ষা করেছিলেন, আর ইনিয়েস্তা নিজেই গেলেন জিদানের কাছে। ইনিয়েস্তাকে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানানোর পাশাপাশি নিজের ইচ্ছেটাও পূরণ করলেন ফ্রান্সের সাবেক এই ফুটবলার।

বিজ্ঞাপন

এমন ঘটনা হয়তো এর আগে ঘটেছে। কিন্তু চির প্রতিদ্বন্দ্বী রিয়াল-বার্সার ক্ষেত্রে হয়েছে কি-না সন্দেহ আছে। আর জিদান তো আগেই ইনিয়েস্তাকে ওপরে তুলে রেখেছিলেন, যখন বলেছিলেন, ‘ইনিয়েস্তা ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য।’

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন