বিজ্ঞাপন

শেষের আগেই স্টোকসদের ফিরতে হবে

May 7, 2018 | 6:04 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগামী ২০ মে আইপিএলের গ্রুপপর্বের ৫৬টি ম্যাচ শেষ হবে। ২৪ মে থেকে শুরু পাকিস্তান-ইংল্যান্ডের টেস্ট সিরিজ। ইংলিশদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের পর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে আইপিএলে খেলার সুযোগ না পাওয়া পাকিস্তানি ক্রিকেটাররা। চার ইংলিশ ক্রিকেটারও মিস করতে পারেন এই আইপিএলের পরের রাউন্ড।

বিশ্বর সবচেয়ে দামী ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের এই আসরে ইংল্যান্ডের ক্রিস ওকস, মার্ক উড, মঈন আলি আর বেন স্টোকস খেলছেন। এই চার তারকা ক্রিকেটারকে দেশে ডেকে পাঠিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বিষয়টি পরিষ্কার, পাকিস্তানের বিপক্ষে নিজ দেশে সিরিজ খেলতে তাদের ডাক পড়েছে। ২৪ তারিখ থেকে সিরিজ শুরু হলেও এক সপ্তাহ আগে থেকেই অনুশীলন শুরু করবে ইংলিশরা। ক্যাম্পে তাদের যোগ দিতে হবে ১৭ মে।

তাতে করে বেঙ্গালুরুর ডানহাতি পেসার ক্রিস ওকস, অফব্রেক ব্যাটিং অলরাউন্ডার মঈন আলি, চেন্নাইয়ের ডানহাতি পেসার মার্ক উড এবং রাজস্থানের বেন স্টোকসকে আইপিএলের দলগুলো খেলাতে পারবে না। বেঙ্গালুরু ৭.৪ কোটি ভারতীয় রুপিতে কিনে ক্রিস ওকসকে খেলিয়েছে পাঁচটি ম্যাচ। মঈন আলি (১.৭ কোটি ভারতীয় রুপি) কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। চেন্নাইয়ের ১.৫ কোটি ভারতীয় রুপিতে কেনা মার্ক উড খেলেছেন একটি ম্যাচ। আর ১২.৫ কোটি ভারতীয় রুপিতে আসা স্টোকস রাজস্থানের জার্সিতে এখন পর্যন্ত সবগুলো ম্যাচ খেলেছেন।

বিজ্ঞাপন

চলতি আইপিএলে ৯ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে হায়দ্রাবাদ। ১০ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে চেন্নাই, ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে পাঞ্জাব, ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে কলকাতা। মুম্বাই ১০ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ৮ পয়েন্ট। ৬ পয়েন্ট নিয়ে তালিকায় শেষ তিন দল যথাক্রমে বেঙ্গালুরু, দিল্লি এবং রাজস্থান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন