বিজ্ঞাপন

ঈদযাত্রার শেষ দিনেও ট্রেনে উপচেপড়া ভিড়

April 21, 2023 | 5:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদযাত্রার শেষ দিনেও রাজধানীর কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া কমিউটার ট্রেনগুলোত উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২১ এপ্রিল) রাজধানীর কমলাপুর থেকে বেশিরভাগ ট্রেনই সময় মতো ছেড়ে গেছে। এদিন আন্তঃনগর ও কমিউটার ট্রেনে যাত্রীদের প্রচুর চাপ লক্ষ্য করা যায়। তবে হাজারো মানুষ নিয়ম ভেঙে কমিউটার ট্রেনের ছাদে ভ্রমণ করতে দেখা গেছে। এ সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীও ট্রেনের ছাদে ওঠা থেকে যাত্রীদের বিরত রাখতে কোনো চেষ্টাই করেনি।

এদিন জামালপুরগামী বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত জামালপুর কমিউটার ট্রেন বিকেল ৩টা ৫০ মিনিটে আসন সংখ্যার চেয়ে কয়েকগুণ বেশি যাত্রী নিয়ে কমলাপুর স্টেশন ছেড়ে যায়। এই ট্রেনে হাজারও যাত্রীকে ট্রেনের ছাদে ভ্রমণ করতে দেখা যায়। তবে আন্তঃনগর ট্রেনগুলোতে ছাদে যাত্রী পরিবহন করতে দেখা যায়নি।

রেলওয়ে কর্মকর্তারা জানান, সকাল থেকে প্রায় সবগুলো ট্রেন সময়মতো কমলাপুর ছেড়ে গেছে। এখন পর্যন্ত (বিকেল ৫টা) কোনো ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেনি। তবে সকালের দিকে কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা বিলম্বে ছেড়েছে।

বিজ্ঞাপন

ঈদযাত্রার শেষ দিনে সকাল থেকে আসনবিহীন টিকিটের জন্য টিকিট বুথের সামনে ভিড় করেন ঘরমুখো মানুষ।

এদিন কমিউটার ট্রেনগুলোর যাত্রীরা অভিযোগ করছেন কাছের গন্তব্যের টিকিট না পেয়ে বাধ্য হয়ে তাদের দূরের গন্তব্যের টিকিট কাটতে হয়েছে। তবে এ বিষয়ে কমিউটার ট্রেনের টিকিট বিক্রিয়কারী দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সার্বিক বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘এবার ট্রেনের টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করায় যাত্রীদের ঈদযাত্রা স্বস্তির হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আজ কোনো ধরনের সিডিউল বিপর্যয় ছাড়াই কমলাপুর থেকে ট্রেনগুলো যথাসময়ে ছেড়ে যাচ্ছে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।’

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন