বিজ্ঞাপন

তীব্র তাপদাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি

April 21, 2023 | 5:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা দাবদাহের পর রাজধানীতে নেমে এলো স্বস্তির বৃষ্টি। এছাড়া রমজান মাস হওয়ায় রোজাদারদের মধ্যেও কিছুটা প্রশান্তি ফিরেছে। শুক্রবার (২১ এপ্রিল)  বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর মতিঝিল, পল্টন, প্রেস ক্লাব, ফার্মগেট, বাংলামোটর, আগারগাঁও, বাড্ডাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়।

বিজ্ঞাপন

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের আট বিভাগেই অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।

এর আগে শুক্রবার আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত এক আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির তথ্য দেওয়া হয়। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারেও বলেও জানানো হয়।

বিজ্ঞাপন

তিনি জানান, এ সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। তবে সামান্য কমবে রাতের তাপমাত্রা। এই পরিস্থিতি আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এদিকে বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি দেশের ১২ জেলার ওপর দিয়ে তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, চূয়াডাঙা ও কৃষ্টিয়া জেলাসমুহের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙামাটি, বান্দরবান ও ভোলা জেলা সমূহের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ জেআর/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন