বিজ্ঞাপন

গ্যাস লিকেজ স্বাভাবিক হয়েছে, জ্বালানো যাবে চুলা

April 25, 2023 | 11:10 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সোমবার (২৪ এপ্রিল) রাত থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যে গ্যাসের গন্ধ বের হচ্ছিল তা এখন আর পাওয়া যাচ্ছে না। গ্যাস সরবরাহের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান তিতাস জানিয়েছে, গ্যাস লিকেজ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। গ্রাহকরা চুলা ব্যবহার করতে পারেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ এপ্রিল) তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছে, লিকেজ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গ্রাহকরা এখন চুলা ব্যবহার করতে পারবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর মগবাজার, ওয়্যারলেস, নয়াটোলাসহ যেসব এলাকা থেকে গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছিলো তা কমে গেছে। পাইপলাইনে গ্যাসের লিকেজ স্বাভাবিক হয়েছে, কোনো গন্ধ এখন পাওয়া যাচ্ছে না।

সোমবার (২৪ এপ্রিল) নগরীর বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ বের হতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে জনসাধারণের মাঝে। এক পর্যায়ে চুলা জ্বালানোসহ আগুন জ্বালানো বন্ধ রাখার পরামর্শ দেয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

তিতাস কর্তৃপক্ষ জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় লাইনে ওভার ফ্লো বা চাপ বেড়ে গেছে।যার ফলে গ্যাসের গন্ধ বাইরে ছড়িয়েছে। এ অবস্থায় গ্রাহকদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয় প্রতিষ্ঠানটি।

সে সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেসবুক পেজে জানান, ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

তিতাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, ঈদের ছুটিতে সব শিল্প কারখানা বন্ধ থাকায় ঢাকায় গ্যাসের প্রেসার বেড়েছে। আবার ঢাকা শহরের অনেক জায়গাতেই গ্যাস লাইনে ছোট ছোট ছিদ্র রয়েছে। সাধারণ সময়ে গ্যাসের চাপ কম থাকায় ওই লিকেজ দিয়ে গ্যাস বের হয় না। এখন হয়তো ছোট ছোট ছিদ্র দিয়ে গ্যাস লিকেজ হয়ে থাকতে পারে। গ্যাস লিকেজ চেক করার জন্যে অডোরেন্ট ব্যবহার হয়ে থাকে।

বিজ্ঞাপন

সম্প্রতি ঢাকার কয়েকটি জায়গায় অডোরেন্ট ব্যবহারের আলোচনা হয়েছিল। হয়তো অডোরেন্ট ব্যবহারের জন্যে গন্ধ পাওয়া যাচ্ছে। আগে গ্যাসে অডোরেন্ট ব্যবহার করা হতো না। গ্রাহক তিতাস গ্যাস সংক্রান্ত যেকোনো অভিযোগ জানাতে পারে ১৬৪৯৬ নম্বরে। এই হটলাইন নম্বরটিতে অভিযোগ জানানোর পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন: রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হতে তিতাসের আহ্বান

সারাবাংলা/জেআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন