বিজ্ঞাপন

মন্ত্রীর অনুষ্ঠানে স্লোগান না দেওয়ায় আ.লীগ কর্মীকে হত্যা

April 25, 2023 | 12:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুরের কাউনিয়ায় স্থানীয় সংসদ সদস্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অনুষ্ঠানে স্লোগান না দেওয়াকে কেন্দ্র করে সোনা মিয়া (৫৫) নামে আওয়ামী লীগ এক কর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিজ্ঞাপন

কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গতকাল সোমবার (২৪ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার হারাগাছ খানসামা ইমামগঞ্জ স্কুলের সামনে এ ঘটনা ঘটে। নিহত সোনা মিয়া উপজেলার হারাগাছের নাজিরদহ এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে। তিনি হারাগাছ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় ঈদের শুভেচ্ছা বিনিময়ে উপজেলার ইমামগঞ্জ স্কুল মাঠে আসেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেখানে সোনা মিয়া ও তার ভাই মুকুল মিয়া বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও স্থানীয় উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়ার পক্ষে বিভিন্ন স্লোগান দেন। তবে মুকুল ও সোনা মিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের নাম নিয়ে স্লোগান না দেওয়ায় ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের লোকজন ক্ষিপ্ত হলে দুই পক্ষের বিতণ্ডা হয়।

পরে রাতে সোনা মিয়াকে বাজারে একা পেয়ে ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও তার বড় ভাই হারাগাছ ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদের নেতৃত্বে পেটানো হয়। পরে তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে ঘটনা জানাজানি হলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হন।

বিজ্ঞাপন

কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাসির বিল্লাহ বলেন, ‘নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।’

পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া বলেন, ‘এই মুহূর্তে পরিস্থিতি শান্ত রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন