বিজ্ঞাপন

যে কারণে ঢাকার বিভিন্ন এলাকায় মিলছিল গ্যাসের গন্ধ—

April 25, 2023 | 3:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় যে গ্যাস লিকেজের খবর পাওয়া গিয়েছিলো তা এখন স্বাভাবিক হয়েছে। সোমবার (২৪ এপ্রিল) রাতে কি কারণে এই পরিস্থিতি কেন হলো সে ব্যাখ্যা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২৪ এপ্রিল) রাত আনুমানিক ১০টা ৩০ থেকে রাত ১১টার মধ্যে ঢাকার রামপুরা, বাড্ডা, বনশ্রী, বেইলি রোডসহ কয়েকটি এলাকায় গ্যাসের গন্ধ পাওয়ার অভিযোগ পাওয়া যায়।

তাৎক্ষণিকভাবে তিতাস গ্যাসের ১৪টি ইমার্জেন্সি টিম এসব এলাকা সরেজমিন পরিদর্শন করে এবং জনগণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়। একইসঙ্গে যে সমস্ত District Regulating Station (DRS) এর মাধ্যমে ঢাকায় গ্যাস সরবরাহ করা হয়ে থাকে, সেসব DRS থেকে গ্যাসের চাপ কমিয়ে দেওয়া হয়। এ প্রেক্ষিতে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসে

উল্লেখ্য, পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে শিল্প-কারখানা বন্ধ থাকাসহ স্বাভাবিক সময়ের তুলনায় গ্যাসের ব্যবহার হ্রাস পাওয়ায় গ্যাস সরবরাহ লাইনে চাপ কিছুটা বৃদ্ধি পায়। বর্তমানে গ্যাসের সরবরাহ লাইনে চাপ স্বাভাবিক রয়েছে এবং গ্যাসের সরবরাহ সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

বিজ্ঞাপন

জনসাধারণকে আতঙ্কিত না হয়ে নির্বিঘ্নে গ্যাস ও গ্যাসের চুলা ব্যবহারের পরামর্শও দেওয়া হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: রাজধানীতে গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হতে তিতাসের আহ্বান

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন