বিজ্ঞাপন

গাজীপুর বিএনপির ৫০ নেতাকর্মীর আগাম জামিন

April 26, 2023 | 4:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিস্ফোরক দ্রব্য বহন ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় গাজীপুর মহানগর ও কালিয়াকৈর উপজেলা বিএনপির ৫০ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী ইকবাল হোসেন শেখ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ শাহ নেওয়াজ।

আইনজীবী ইকবাল হোসেন শেখ আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘চলতি মাসে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশে করে গাজীপুর মহানগর ও কালিয়াকৈর উপজেলা বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ বাদী বিস্ফোরক দ্রব্য বহন ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে গত ১৪ এপ্রিল গাজীপুরের কোনাবাড়ি থানায় ৩৪ জনের নাম উল্লেখ করে এবং আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে। এ ছাড়া কালিয়াকৈরে থানায় ১৭ জনের নাম উল্লেখ করে আরও কিছু সংখ্যক মানুষকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে পুলিশ।’

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও গাজীপুর মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী সাইদুল আলম বাবুল এবং কালিয়াকৈর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ রয়েছেন।

এরপর আসামিরা হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। আজ আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে আদালত ৫০ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন। একই সময়ের মধ্যে তাদের সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণ করতে বলেছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন