বিজ্ঞাপন

গাজীপুর সিটিতে মেয়র ১২, কাউন্সিলর পদে ৩৭১ প্রার্থীর মনোনয়ন জমা

April 27, 2023 | 6:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও সিটি নির্বাচনে সাধারণ কাউন্সিল পদে ২৮৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আজমত উল্লাহ খান। এ ছাড়াও আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’ হিসেবে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিটি মেয়র জাহাঙ্গীর আলম মনোনয়নপত্র জমা দিয়েছেন। একইসঙ্গে জাহাঙ্গীর আলমের মা জাবেদা খাতুনও মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে মেয়র পদে বিএনপি‘র কোন প্রার্থী দলীয়ভাবে মনোনয়নপত্র জমা দেননি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১২ জন প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ২৮৯ জন মনোয়নয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়াও সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ৮২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।’

বিজ্ঞাপন

গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া ১২ মেয়র প্রার্থী হলেন, আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, গণফ্রন্টের আতিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান; জাকের পার্টির মো. রাজু আহম্মেদ এবং স্বতন্ত্র থেকে প্রার্থী হয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জায়েদা খাতুন, আব্দুল্লাহ আল মামুন, মো. হারুন অর রশীদ, সরকার শাহনুর ইসলাম, মোহাম্মদ অলিউর রহমান ও মো. আবুল হোসেন।

এর আগে গত ৩ এপ্রিল গাজীপুর, রাজশাহী, সিলেট, খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি, ১২ জুন খুলনা ও বরিশাল সিটি এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল আজ ২৭ এপ্রিল। মনোনয়নপত্র যাচাইবাছাই হবে ৩০ এপ্রিল। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২ থেকে ৪ মে, আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মে, প্রার্থিতা প্রত্যাহার ৮ মে, প্রতীক বরাদ্দ ৯ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ মে।

বিজ্ঞাপন

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। আগামী ২৫ মে ইভিএমে ভোটের মাধ্যমে তারা আগামী দিনের মেয়র বাছাই করে নেবেন।

সারাবাংলা/জিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন