বিজ্ঞাপন

সাংবাদিক জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলায় উদ্বেগ

April 27, 2023 | 10:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি)’র বিশেষ প্রতিনিধি মুহম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে হাতিরঝিল থানায় পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) তীব্র ক্ষোভ, প্রতিবাদ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে। এমএসএফ অবিলম্বে মুহম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের এবং এই আইনের আশু বাতিল দাবি করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগ জানানো হয়।

গণমাধ্যম সূত্রে জানা যায়, ১২ এপ্রিল হাতিরঝিল থানায় পুলিশ বাদী হয়ে মুহম্মদ জাহাঙ্গীর আলমসহ ২১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে।

মুহম্মদ জাহাঙ্গীর আলম দাবি করেন, যে অভিযোগে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে হাতিরঝিল থানার মামলায় জড়ানো হয়েছে, তা সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। কোনো স্বার্থান্বেষী মহল ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই এ ধরনের মামলায় তাকে জড়িয়েছে যা বাংলাদেশে প্রায় প্রতিদিনকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) মনে করে ডিজিটাল নিরাপত্তা আইন মারাত্মকভাবে মুক্তচিন্তা ও মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসীদের মধ্যে ভয় ও উদ্বেগ সৃষ্টি করে চলেছে। বির্তকিত এ আইনটি প্রবলভাবে সমালোচিত হলেও এ আইনে মামলার নামে হয়রানি কমেনি বরং ধারাবাহিকভাবে এর অপব্যবহার বেড়েই চলেছে। এমএসএফ, গণমাধ্যমের স্বাধীনতা, গণতান্ত্রিক ব্যবস্থায় গণমাধ্যমের প্রত্যাশিত ভূমিকা এবং সাংবাদিকতার ক্ষেত্রে এ ঘটনার বৃহত্তর প্রভাব বিবেচনায় নিয়ে সাংবাদিকদ মুহম্মদ জাহাঙ্গীর আলম এর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন