বিজ্ঞাপন

বেতিসকে উড়িয়ে শিরোপা সুবাস পাচ্ছেন জাভি

April 30, 2023 | 12:33 pm

স্পোর্টস ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে থেকেও বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ শিরোপা নিশ্চিত নয় বলছিলেন। লা লিগায় ধুঁকতে থাকা রিয়াল মাদ্রিদের পারফরম্যান্সও জাভিকে স্বস্তি দিচ্ছিল না। অবশেষে সেই স্বস্তি খুঁজে পেয়েছেন কাতালান ক্লাবটির কোচ। রিয়াল বেতিসকে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে শিরোপার খুব কাছে পৌঁছে গেছে বার্সা। রিয়াল বেতিসের বিপক্ষে উড়ন্ত জয়ের পর বার্সেলোনা কোচ অনুভব করতে পারছেন, ট্রফি এখন নাগালেই।

বিজ্ঞাপন

লা লিগার ম্যাচে শনিবার রিয়াল বেতিসকে ৪-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। এ দিনই আরেক ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে ৪-২ গোলে জেতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। তবে রিয়ালের সঙ্গে বার্সেলোনার ব্যবধান এতটাই যে, ওই ম্যাচের ফলাফলে খুব বেশি কিছু যায় আসে না।

লিগে আর বাকি আছে ছয় ম্যাচ। বার্সেলোনা পয়েন্ট তালিকার শীর্ষে আছে ১১ পয়েন্ট এগিয়ে থেকে। এখন তো শিরোপাকে স্রেফ সময়ের ব্যাপারই বলা যায়।

লা লিগায় নিজেদের আগের ম্যাচে রায়ো ভায়োকানোর কাছে হেরেছিল বার্সেলোনা। আর এমন হারের পর খেলোয়াড়দের ওপর চটেছিলেন তিনি। আগের ম্যাচে হারের ধাক্কা সামলে এই ম্যাচে যেভাবে খেলেছে দল, সেটি তৃপ্তি দিচ্ছে বার্সেলোনা কোচকে।

বিজ্ঞাপন

জাভি বলেন, ‘গত ম্যাচে হারের পর আমাদের প্রয়োজন ছিল সাড়া দেওয়া ও নিজেদের খুঁজে পাওয়া। আমরা ম্যাচটি খুব ভালোভাবে শুরু করেছি। সময়ের সঙ্গে আরও ভালো খেলেছি ও বেশ কিছু গোল করতে পেরেছি। পরিপূর্ণ এক ম্যাচ ছিল এটি। আগের ম্যাচ থেকে আমরা অনেক উন্নতি করেছি। আমরা সঠিক পথেই আছি এবং এই ম্যাচই সেটির প্রমাণ।’

টানা তিন মৌসুম ধরে লা লিগার শিরোপা ছুঁয়ে দেখা হয় না বার্সার। এবার ঘুচবে সেই অপেক্ষার অবসান। ক্যাম্প ন্যুতে আসছে ২৭তম লা লিগার ট্রফি।এখন সেই কথা জোর দিয়েই বলতে পারছেন ক্লাবের কিংবদন্তি শাভি।

জাভি বলেন, ‘শিরোপার দিকে এটি একটি পদক্ষেপ। এই ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ। সবচেয়ে বড় কথা, আমরা এ দিন নিজেদের ফিরে পেয়েছি। শিরোপা জয়ের পথে বড় এক পদক্ষেপ এই জয়। গত কিছুদিনের পারফরম্যান্সের পর আজকে দলের প্রয়োজন ছিল নিজেদের মেলে ধরা। ওরা তা পেরেছে। এখন আমি অনেকটা নিশ্চিত। শিরোপা জয়ের অনুভূতি দোলা দিচ্ছে আমাকে।’

বিজ্ঞাপন

লিগে বার্সেলোনার পরের ম্যাচ মঙ্গলবার ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন