বিজ্ঞাপন

ঘুষ বাণিজ্যের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক ভূট্টোর বিরুদ্ধে মামলা

April 30, 2023 | 8:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণি ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম ও ঘুষ বাণিজ্যের সংবাদ প্রকাশের জেরে জিটিভি ও সারাবাংলার ঠাকুরগাঁও প্রতিনিধির বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ এপ্রিল) পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দীন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১০ এপ্রিল জিটিভির ঠাকুরগাঁও প্রতিনিধি এমদাদুল হক ভূট্টো বিদ্যালয়ে লোক নিয়োগের বিষয় জানতে চায় এবং কথাবার্তার একপর্যায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। সেই সঙ্গে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে জড়িয়ে নিয়োগ বঞ্চিতদের নিকট থেকে মিথ্যা তথ্য সংগ্রহ করে জিটিভিতে পাঠিয়ে সংবাদ পরিবেশন করায় মানহানি ও হেয় প্রতিপন্ন করেছে।

জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নে পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে সম্প্রতি কম্পিউটার ল্যাব অপারেট, অফিস সহকারী, নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নতাকর্মী, নৈশ প্রহরী এবং অফিস সহায়কসহ ৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এতে বিভিন্ন পদে আবেদন করেন ৫১ প্রার্থী। এই নিয়োগকে কেন্দ্র করে ৫টি পদে প্রার্থীকে গুনতে হয় ১০-১২ লাখ টাকা। অপরদিকে কম্পিউটার ল্যাব অপারেটর পদে গুনতে হয় ১৯-২০ লাখ টাকা।

বিজ্ঞাপন

শুধু এই স্কুলেই নয়, এই চিত্র ঠাকুরগাঁওয়ের অন্য বিদ্যালয়গুলোতেও। আর এই ঘুষের টাকা যোগাড় করতে গিয়ে গরু-ছাগল, ফসলি জমি, গয়নাসহ (সোনা) বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন অনেকে। যার প্রতিক্রিয়া জানিয়েছেন গড়েয়া বালিকা উচ্চ বিদ্যালের সভাপতিসহ এক সদস্য।

সাংবাদিক এমদাদুল ইসলাম ভূট্টো বলেন, ‘সঠিক নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে সংবাদ পরিবেশ করা হয়েছে। সংবাদ মাধ্যমকে গতিরোধ করার জন্য এই মামলা করা হয়েছে।’

ঠাকুরগাঁও থানার অফিসার ইনচার্জ(ওসি) কামাল হোসেন বলেন, ‘পাহাড়ভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন