বিজ্ঞাপন

মে দিবসে একই স্থানে শ্রমিক লীগের ২ মঞ্চ, বরিশালে উত্তেজনা

May 1, 2023 | 9:07 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: মহান মে দিবস উপলক্ষে বরিশাল নগরে পাল্টাপাল্টি কর্মসূচির আয়োজন করেছে শ্রমিক লীগের দু’টি পক্ষ। একটি পক্ষে সাদিক আবদুল্লাহ এবং অন্য পক্ষে নৌকার মেয়র প্রার্থী খায়ের আবদুল্লাহর সমর্থকেরা কর্মসূচি পালন করবেন। পাল্টাপাল্টি এই কর্মসূচির মাধ্যমে মনোনয়ন নিয়ে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও তার চাচা আবুল খায়ের আবদুল্লাহর মধ্যে শীতল লড়াই প্রকাশ্যে এলো। এ নিয়ে নগরজুড়ে উত্তেজনা বিরাজ কর‌ছে।

বিজ্ঞাপন

দলীয় সূত্র জানায়, নগরের সদর রোডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে পৃথক দু’টি মঞ্চে কর্মসূচি আয়োজনের প্রস্তুতি চলছে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সাদিক ও খায়ের আবদুল্লাহর অনুসারী নেতাকর্মীরাও দলীয় কার্যালয়ের সামনে পাল্টাপাল্টি মহড়া দিয়েছেন। সেখানে পাশাপাশি মঞ্চ নির্মাণের কাজ চলছে।

জানা গেছে, খায়ের আবদুল্লাহর সমর্থক জেলা ও মহানগর শ্রমিক লীগ দুপুর ১২টায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবেন। বেলা ৩টায় একই স্থানে সমাবেশ ডেকেছেন সাদিক আবদুল্লাহর সমর্থক শ্রমিক লীগের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, রোববার বেলা ১টার দিকে আবুল খায়ের আবদুল্লাহর সমর্থক জেলা শ্রমিক লীগের সভাপতি শাহজাহান হাওলাদার, মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহামুদ, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা মঈন তুষার, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিনসহ নেতারা দলীয় কার্যালয়ের সামনে আসেন। বেলা ২টার পর দলীয় কার্যালয়ের সামনে সোহেল চত্বরে মে দিবস উপলক্ষে তারা মঞ্চ নির্মাণের কাজ শুরু করেন।

বিজ্ঞাপন

অপরদিকে, বিকেলে মোটরসাইকেল মহড়া দিয়ে দলীয় কার্যালয়ের সামনে আসেন মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদসহ অন্যরা। কিছুক্ষণ পর সেখানে উপস্থিত হন মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নীরব হোসেন এবং মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস। তারা সেখানে আরেকটি মঞ্চ নির্মাণের উদ্যোগ নেন। এ সময় সাদিক আবদুল্লাহর সমর্থক নেতারা দলীয় কার্যালয়ের সামনে খায়ের আবদুল্লাহর পক্ষের নির্মাণাধীন মঞ্চের পাশে শ্রমিকদের মঞ্চ তৈরির নির্দেশ দেন।

সাদিক আবদুল্লাহর অনুসারী মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস বলেন, ‘মহান মে দিবস উপলক্ষে আজ বেলা ৩টায় তারা আলোচনা সভার আয়োজন করেছেন। জেলা ও মহানগর শ্রমিক লীগ এ সভা আহ্বান করেছে। এখন তো ঘরে উঠে যেতে পারি না। দল যাকে নৌকা দিয়েছে, তার সঙ্গেই কাজ করব। দলীয় সিদ্ধান্ত তো মানতেই হবে। অনেকে বিভেদ সৃষ্টি করে ফায়দা লুটতে চায়।’

মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন বলেন, ‘মহানগর ও জেলা শ্রমিক লীগের আয়োজনে দুপুর ১২টায় মে দিবসের আলোচনা সভা হবে। দলীয় কার্যালয়ের সামনে সো‌হেল চত্বরে সভার আয়োজন করা হয়েছে। জেলা ও মহানগর শ্রমিক লীগের নেতারা মঞ্চ নির্মাণের স্থানও পরিদর্শন করেছেন। সভায় সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী খায়ের আবদুল্লাহ উপস্থিত থাকবেন।’

বিজ্ঞাপন

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার ফজলুল ক‌রিম বলেন, ‘মে দিবস উপলক্ষে আওয়ামী লীগ পাল্টাপাল্টি মঞ্চ করে থাকলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।’

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন