বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ

May 8, 2018 | 12:19 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকায় কেপটাউন টেস্টে বল টেম্পারিয়ের পর অনেকটা ছন্নছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়া। অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার পেয়েছিলেন এক বছরের নিষিধাজ্ঞা। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্টে টিম পেইনকে অধিনায়কত্ব দেয়া হয়। আগামী দুই সিরিজকে সামনে রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

জুনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং জুলাইতে জিম্বাবুয়ের ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (৮ মে) দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে টিম পেইনকে এবং টি-টোয়েন্টিতে অ্যারন ফিঞ্চকে অধিনায়কত্বের ঘোষণা দিয়েছে সিএ।

অবশ্য ওয়ানডে অধিনায়কের দৌড়ে এগিয়ে আছেন অ্যারন ফিঞ্চ। কিন্তু ২০১৯ বিশ্বকাপের কথা ভেবেই পেইনকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে সিএ। তবে সিএ প্রধান নির্বাচক ট্রেভর হনস জানিয়েছেন, ‘অধিনায়কের দায়িত্ব দেয়া হলেও পেইনের এই দায়িত্ব এখনই স্থায়ী বলা যাবে না।’

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে এবং একমাত্র টি-টোয়েন্টিতে সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন ফিঞ্চ। সফরকে সামনে রেখে ওয়ানডেতে ১৫ সদস্যের এবং টি-টোয়ন্টিতে ১৪ সদস্যের দল নির্বাচন করেছে অস্ট্রেলিয়া। ১৩ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ইংল্যান্ডে চলবে ওয়ানডে সিরিজ। আর একমাত্র টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৭ জুন। এরপর ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত জিম্বাবুয়েতে চলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। জিম্বাবুয়ের মাঠে এই সিরিজে অংশ নেবে পাকিস্তানও।

এই সফরে দলে ফিরেছেন শন মার্শ ও নাথান লায়ন। তবে দলে জায়গা পাননি অজি তারকা ব্যাটসম্যান ক্রিস লিন। ইনজুরির কারণে থাকছেন না মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও মিচেল মার্শ।

ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড:

বিজ্ঞাপন

টিম পেইন (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, ঝেই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, বিল্লি স্ট্যানলেক, মার্কাস স্টইনিস এবং অ্যান্ড্রু টাই।

ইংল্যান্ড ও জিম্বাবুয়ে সফরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), অ্যাস্টন অ্যাগার, ট্রাভিস হেড, নিক মেড্ডিনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ঝেই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, বিল্লি স্ট্যানলেক, মার্কাস স্টইনিস, মিচেল সোয়েপসন, অ্যান্ড্রু টাই এবং জ্যাক ওয়াইল্ডারমুথ।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন