বিজ্ঞাপন

গ্রামীণফোনের ২২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

May 2, 2023 | 10:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণফোনের ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শেয়ারহোল্ডারদের অর্থবহ অংশগ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ডিজিটাল প্ল্যাটফর্মে মঙ্গলবার (২ মে) বার্ষিক সাধারণ সভা পরিচালনা করে গ্রামীণফোন। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এবার এজিএম চলাকালে গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ ২০২২ সালের জন্য পরিশোধিত মূলধনের ৯৫ শতাংশ শতাংশ হারে (অর্থাৎ, প্রতি ১০ টাকার শেয়ারে ৯.৫ টাকা প্রতি শেয়ার) চূড়ান্ত আর্থিক লভ্যাংশ অনুমোদন করেছে। এ নগদ লভ্যাংশের পরে পরিশোধিত মূলধনের মোট চূড়ান্ত লভ্যাংশের পরিমাণ দাঁড়িয়েছে ২২০ শতাংশ, যার মধ্যে রয়েছে পূর্ববর্তী ১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ, এ হিসাবে ২০২২ সালে কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৯৮.৭২ শতাংশ।

গ্রামীণফোনের কোম্পানি সচিব এস এম ইমদাদুল হকের পরিচালনায় ভার্চুয়াল এজিএমে অংশ নেন গ্রামীণফোনের বোর্ড চেয়ারম্যান ইয়র্গেন সি. অ্যারেন্টজ রোস্ট্রাপ ও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইয়াসির আজমানসহ বোর্ড সদস্য এবং প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গ্রামীণফোনের বোর্ড চেয়ারম্যান ইয়র্গেন সি. অ্যারেন্টজ রোস্ট্রাপ বলেন, ‘২০২২ সালে গ্রামীণফোন বাংলাদেশের লক্ষাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও কোটি মানুষের জন্য মোবাইল কানেক্টিভিটি সেবাদানের ২৫ বছর পূর্তি করে। তাই, ২০২২ সাল গ্রামীণফোনের জন্য এক অনন্য মাইলফলকের বছর। প্রতিকূল নিয়ন্ত্রক এবং সামষ্টিক অর্থনৈতিক চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ এটি জানাতে পেরে আনন্দিত যে কোম্পানি টপ-লাইন বৃদ্ধি, নেটওয়ার্কে বিনিয়োগ, বাজার সক্রিয়তা আর প্রতিষ্ঠান জুড়ে ডিজিটাল রূপান্তর এবং আধুনিকীকরণ প্রচেষ্টার মাধ্যমে অনন্য প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সামগ্রিকভাবে ২০২২ সালে আমরা শক্তিশালী আর্থিক সক্ষমতার পরিচয় দিয়েছি ও গ্রাহক অভিজ্ঞতা সমৃদ্ধ করতে উদ্যোগ নিয়েছি। আমাদের গ্রাহক, অংশীদার ও অংশীজনদের জীবনের মানোন্নয়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। একইসঙ্গে, বাংলাদেশের ডিজিটাল কানেক্টিভিটি পার্টনার হিসেবেও আমরা নিরলস কাজ করে যাব।’

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন