বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রীর ওপর শেষ ভরসা রাখতে চাই’

May 6, 2023 | 8:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের জন্য দেয়া নির্বাচনি প্রতিশ্রুতি অক্টোবরের মধ্যে বাস্তবায়নের জন্য সরকারকে সময় বেঁধে দিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত।

বিজ্ঞাপন

শনিবার (৬ মে) সকালে ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ দাবি জানান। নগরীর মোমিন রোডে মৈত্রী ভবন মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের চট্টগ্রাম মহানগরের সভাপতি পরিমল কান্তি চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে রাণা দাশগুপ্ত বলেন, ‘সংখ্যালঘুদের জন্য বর্তমান সরকারি দলের সুনির্দিষ্ট নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। এই প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য আমরা আন্দোলন করে আসছি। আন্দোলনের একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আমাদের সাক্ষাত হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর ওপর শেষ ভরসা রাখতে চাই। আশা করছি, তিনি তাঁর নির্বাচনী অঙ্গীকারগুলো বাস্তবায়নে অচিরেই পদক্ষেপ নেবেন।’

সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘সংখ্যালঘুদের স্বার্থবান্ধব যেসব নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেগুলো অক্টোবরের মধ্যে বাস্তবায়ন করুন। অন্যথায় ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুরা আগামী সংসদ নির্বাচনে নতুন করে ভাবতে বাধ্য হবে। গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর প্রতি আমার আহ্বান, ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ভোটারদের অবজ্ঞা, অবহেলা ও উপেক্ষা করবেন না। আমরা আর কারও উপেক্ষার পাত্র হতে চাই না। লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না।’

বিজ্ঞাপন

সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য প্রিয়রঞ্জন দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক উত্তম চক্রবর্তী ও শ্যামল কুমার পালিত, সম্পাদকমন্ডলীর সদস্য শুভ্রদেব কর, শরৎজ্যোতি চাকমা, উত্তম কুমার শর্মা, গৌতম মজুমদার, সুবীর দত্ত বক্তব্য রাখেন।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করে প্রতিনিধি সভার কার্যক্রম শুরু হয়।

সভায় চট্টগ্রাম বিভাগের ১৩ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। এরা হলেন নিতাই প্রসাদ ঘোষ, প্রদীপ চৌধুরী, ইন্দুনন্দন দত্ত, বিনয় ভূষণ মজুমদার, রঞ্জিত রায় চৌধুরী, শংকর মজুমদার, মিলন মন্ডল, চন্দন কুমার রায়, তাপস কুমার বক্সী, বিনয় কিশোর রায়, পাপ্পু সাহা, শুকদেব নাথ তপন, লিটন সাহা, দিলীপ কুমার নাগ, প্রদ্যুৎ কুমার নাগ, অনিল দাশ ও মং নেই চেং, দীপংকর বড়ুয়া, প্রিয়তোষ শর্মা, দীপেন কুমার ঘোষ, পলাশ কুসুম চাকমা এবং বিপ্লব কুমার শীল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন