বিজ্ঞাপন

ছাত্রলীগের কমিটি পেল ঢাবির ৪ বিভাগ

May 7, 2023 | 10:41 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারটি বিভাগে কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। চারটি বিভাগই সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত। এর মধ্য দিয়ে নতুন নেতৃত্ব আসার পর এই ইউনিটের হাত ধরে প্রথম কমিটি ঘোষিত হলো।

বিজ্ঞাপন

রোববার (৭ মে) সন্ধ্যায় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সই করা এক বিজ্ঞপ্তিতে কমিটিগুলো ঘোষণা করা হয়।

কমিটিপ্রাপ্ত বিভাগগুলো হলো— রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, অপরাধবিজ্ঞান বিভাগ, জাপানিজ স্টাডিজ বিভাগ ও পপুলেশন সায়েন্সেস বিভাগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব বলছে, আগামী তিন মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগেই কমিটি গঠন করা হবে।

বিজ্ঞাপন

রাষ্ট্রবিজ্ঞান বিভাগ শাখা ছাত্রলীগের সভাপতি পদে তামীম দিরা খান এবং সাধারণ সম্পাদক হিসেবে রেজাউল করিমকে পদায়ন করা হয়েছে। অপরাধবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি পদ পেয়েছেন খালিদ মাহমুদ মিরাজ এবং সাধারণ সম্পাদক রোকন খান।

এছাড়া, জাপানিজ স্টাডিজ বিভাগ শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মো. সুজন এবং সাধারণ সম্পাদক হিসেবে এ এফ এম মেহেদী হাসান শান্তকে পদায়ন করা হয়েছে। পপুলেশন সায়েন্সেস বিভাগ শাখা ছাত্রলীগের সভাপতি পদ পেয়েছেন মো. সাজ্জাদ হাসান সাকিব এবং সাধারণ সম্পাদক তানবীর রশিদ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন সারাবাংলাকে বলেন, ‘আমরা শুরুতে চারটি বিভাগের কমিটি করেছি। এই মাসে আরও কয়েকটি বিভাগের কমিটি করা হবে। এ ছাড়া আগামী তিন মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সবগুলো বিভাগে কমিটি করার ইচ্ছা আছে আমাদের।’

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত সারাবাংলাকে বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে কাজ করব আমরা। আজ চারটি বিভাগে আমরা কমিটি দিয়েছি। ক্রমান্বয়ে সবগুলো বিভাগে আমরা ছাত্রলীগের কমিটি ঘোষণা করব।’

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন