বিজ্ঞাপন

চুক্তি সম্পন্ন সৌদিতেই যাচ্ছেন মেসি

May 9, 2023 | 3:57 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্ব ফুটবলের আকাশে গুঞ্জন কোথায় যাচ্ছেন লিওনেল মেসি? একবার গুঞ্জন ওঠে আবারও বার্সেলোনায় ফিরছেন মেসি। একবার গুঞ্জন আসে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে যাচ্ছেন আবার শোনা যায় রোনালদোকে অনুসরণ করে সৌদি প্রো লিগে যাচ্ছেন লিওনেল মেসি। অবশেষে গুঞ্জন সত্যি করে সৌদি আরবেই পাড়ি জমালেন লিওনেল মেসি। এখবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ মে) এএফপি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে এখবর নিশ্চিত করে। তারা জানায়, লিওনেল মেসির সৌদি আরবে যাওয়া নিশ্চিত হয়ে গেছে। এখন কেবল স্বাক্ষর করাটাই বাকি আছে।

কদিন ধরেই নানান সমালোচনায় বিদ্ধ লিওনেল মেসি। পিএসজির অনুশীলন বাদ দিয়ে সৌদি আরবে ভ্রমণ করতে যান মেসি। এতেই ক্ষুদ্ধ্ব হয়ে মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি। এরপরের দিনই পিএসজি সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে ভিডিও বার্তা দেন মেসি। আর তারপরের দিনই পিএসজি মেসির শাস্তি লাঘব করে অনুশীলনে যোগ দেওয়ার অনুমতি দেয়।

সোমবার (৮ মে) লরিয়াস অ্যাওয়ার্ড গ্রহণ করেন মেসি। আর মঙ্গলবার এসেই এএফপি নিশ্চিত করল বার্সা কিংবা এমএলএস নয় লিওনেল মেসি যাচ্ছেন সৌদি প্রো লিগেই।

বিজ্ঞাপন

আগামী জুনের ৩০ তারিখ প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে দুই বছরের চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। প্যারসির ক্লাবটির পক্ষ থেকে বারবার চুক্তি নবায়নের প্রস্তাব দিলেও তা বারবারই প্রত্যাখিত হয়ে আসছে মেসির কাছ থেকে। এর মধ্যেই গুঞ্জন সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি বদ্ধ হতে যাচ্ছেন মেসি। সৌদি আরবে ঘুরতে গিয়ে নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে তা অনেকটা নিশ্চিতই করেছিলেন মেসি।

এখনো যেহেতু মৌসুম শেষ হতে আরও এক মাস রয়েছে, সেহেতু মেসির নতুন চুক্তির বিষয়ে জানার সময়ও রয়েছে। তবে এই মুহূর্তে আর্জেন্টাইন তারকা কার প্রেমে মজে আছেন তা জানা গেছে। ভালো লাগার বিষয়টি নিজেই সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছেন সাত বারের ব্যালন ডি’অর বিজয়ী।

সৌদি আরবের প্রকৃতির প্রেমে পড়েছেন মেসি। সামাজিক মাধ্যমে খেজুরবাগানের সারিবদ্ধ গাছের একটি ছবি দিয়ে পিএসজি তারকা লিখেছেন, ‘কে ভেবেছিল সৌদি এত সবুজ! যখনই পারি, দেশটির অপ্রত্যাশিত সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি।’ সঙ্গে সৌদি ঘুরে আসুন হ্যাশট্যাগ জুড়ে দেন তিনি।

বিজ্ঞাপন

মেসির এই পোস্টের পর ভক্তদের মধ্যে শোরগোল পড়ে। তাহলে কি আর্জেন্টিনা অধিনায়কও সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন? আবারও কি দেখা যাবে দুই বিশ্বসেরা ফুটবলারের প্রতিদ্বন্দ্বিতা। রেকর্ড বেতন দিয়ে তাকে নিতে বসে আছে আল হিলাল।

লিওনেল মেসির প্যারিস সেইন্ট জার্মেই অধ্যায় শেষ হতে যাচ্ছে এমনটাই আভাস মিলেছে। ফ্রান্সের সংবাদমাধ্যম থেকে শুরু করে আন্তর্জাতিক বেশিরভাগ দলবদল বিশেষজ্ঞরাই বলছেন মেসির পিএসজি অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। বিশ্বকাপজয়ী মেসির সঙ্গে সৌদি আরবের ক্লাব আল হিলালের আলোচনা চলছে বলেও গুঞ্জন। সৌদির ক্লাবটি মেসিকে বছরে ৪ হাজার কোটি টাকা প্রস্তাবও দিয়েছে বলে জানিয়েছে ইতালিয়ান দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো।

মেসিকে সৌদিতে আনতে রোনালদোর সমান বেতনের প্রস্তাব! ঠিক এমনটাই উঠে এসেছিল স্প্যানিশ দৈনিক মুন্দো দিপোর্তিভোর সংবাদে। সপ্তাহ দুই আগে লিওনেল মেসির জন্য বছরে ২২০ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব করেছিল আল হিলাল। তবে এবার সেই সংখ্যাকে আরও ছাড়িয়ে গেছে সৌদির ক্লাবটি। ইউরোপিয়ান ফুটবলের দলবদল বিশেষজ্ঞ ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো টুইটের এক বার্তা দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘লিওনেল মেসির জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল হিলাল। বছরে মেসির জন্য ৪০০ মিলিয়ন ইউরো বা পারিশ্রমিক বছরে ৪০ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬০০ কোটিরও বেশি)।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন