বিজ্ঞাপন

ছিনতাইয়ের অভিযোগে ঢাবি ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার

May 12, 2023 | 3:35 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: মোটরসাইকেল কিনতে আসা এক ব্যক্তির কাছ থেকে দশ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। গ্রেফতার দুই জনই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

বিজ্ঞাপন

গ্রেফতার দুই শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী নুর উদ্দীন আহমেদ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মুনতাসীর। ছিনতাইয়ের ঘটনায় মোট ৩ জন জড়িত থাকলেও একজনকে গ্রেফতার করা যায়নি।

বুধবার (১১ মে) রাত সাড়ে আটটার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে থেকে দু’জনকে আটক করা হয়। এর আগে, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের গ্লাস টাওয়ারের পাশে জুবায়ের আহমেদ নামে এক ব্যক্তি তাদের হাতে ছিনতাইয়ের শিকার হন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ জানান, ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ করলে সে অভিযোগকে মামলা হিসেবে গ্রহণ করে গ্রেফতার দু’জনকে কোর্টে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

ওসি আরও জানান, গ্রেফতার দুই শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তারা উভয়েই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। নুর উদ্দীন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক আর আবদুল্লাহ আল মুনতাসীর শহীদ সার্জেন্ট জহুরুল হক ছাত্রলীগের সহ সভাপতি। ছিনতাইয়ে জড়িত অন্য এক শিক্ষার্থী রবিন হোসেন রাজীবকে গ্রেফতার করা যায়নি।

শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর (এসআই) জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ছিনতাইয়ের পর এক আসামি ভুক্তভোগীর বাবার নম্বরে ফোন দিয়েছিল। সেটাই তাদের জন্য কাল হয়েছে। এর মাধ্যমে সেই আসামির নম্বর সংগ্রহ করে তাদের আরও টাকার লোভ দেখিয়ে জাদুঘরের সামনে আসতে বলা হয়। তারা দু’জন আরও টাকা নেওয়ার জন্য রাত সাড়ে আটটার দিকে ঘটনাস্থলে এলে আমরা তাদের আটক করি। এরপর ভুক্তভোগী তাদের শনাক্ত করেন। পরে জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। তাদের দুইজনের পকেট থেকে আড়াই হাজার টাকা করে মোট পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন