বিজ্ঞাপন

ফিলিস্তিনে ইসরাইলি হামলা অব্যাহত, নিহত ৩০

May 12, 2023 | 3:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনে গত মঙ্গলবার (৯ মে) থেকে শুরু হওয়া ইসরাইলি হামলায় এ পর্যন্ত শিশুসহ কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ফিলিস্তিনভিত্তিক ইসলামিক জিহাদের কয়েকজন শীর্ষস্থানীয় নেতা রয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

টানা চতুর্থ দিনের মতো ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। অন্যদিকে গাজা থেকে ইসরাইলে রকেট হামলাও অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার গাজা উপত্যকা থেকে ছোঁড়া একটি রকেট ইসরাইলের রেওভট শহরে আঘাত হানে। এতে এক ইসরাইলি নিহত ও আরও দুইজন আহত হয়েছেন।

ইসলামিক জিহাদ এক বিবৃতিতে জানিয়েছে, সম্প্রতি ইসরাইলি হামলায় তাদের পাঁচ সামরিক নেতা প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে বৃহস্পতিবার নিহত হন রকেট ইউনিটের কমান্ডার আহমেদ আবু ডেকা।

এর আগে মঙ্গলবার ইসরাইলি হামলায় গাজার উত্তরাঞ্চলে ইসলামিক জিহাদের সামরিক শাখা আল কুদুস ব্রিগেডের কমান্ডার খলিল বাহিতনি, মুখপাত্র তারেক ইজ্জালদিন ও সামরিক শাখার মহাসচিব জিহাদ ঘানেম নিহত হন। ওইদিন সবমিলিয়ে ১৫ জন ফিলিস্তিনি নিহত হন। ইসলামিক জিহাদের নেতারা ছাড়া নিহতদের বাকি সবাই বেসামরিক।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত সপ্তাহে ইসরাইলি হেফাজতে অনশনকারী খাদের আনান নামের এক ফিলিস্তিনির মৃত্যু হয়। খাদের আনান ফিলিস্তিনের ইসলামিক জিহাদ প্রতিরোধ গোষ্ঠীর সঙ্গে জড়িত ছিলেন। তার মৃত্যুতে ফুঁসে উঠে ফিলিস্তিন। অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরাইলে একাধিক রকেট ছোঁড়া হয়। জবাবে ইসরাইলি যুদ্ধবিমান গাজা উপত্যকায় বিমান হামলা চালায়। ইসরাইলি হামলা চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন