বিজ্ঞাপন

রোনালদো-সালাহদের ফাইনালে সেই রেফারি!

May 8, 2018 | 5:20 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের এই আসরে রেফারিং নিয়ে বাজে অভিজ্ঞতা হয়েছে একাধিক দলের। রেফারিদের সিদ্ধান্তে অনেকবারই খেলোয়াড়রা মাঠে এবং মাঠের বাইরে ক্ষোভ প্রকাশ করেছেন। তাই, এই আসরের ফাইনালের রেফারির দায়িত্ব কে পেতে যাচ্ছেন তা নিয়ে ছিল ফুটবলপ্রেমীদের আগ্রহ। অবশেষে উয়েফা থেকে ফাইনাল ম্যাচের জন্য দায়িত্ব পাওয়া রেফারির নাম ঘোষণা করা হয়েছে।

আগামী ২৬ মে ইউক্রেনের রাজধানী কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে রোনালদো-বেল-বেনজেমাদের রিয়াল মাদ্রিদ এবং মোহামেদ সালাহ-ফিরমিনো-সাদিও মানেদের লিভারপুল। আর ফাইনালের মহারণে নামা দুই দলের দেখভালের দায়িত্বে থাকবেন সার্বিয়ান রেফারি মিলোরাড মাজিক। তবে, মাজিকের নাম শোনার পর অনেকেই ভ্রু কুঁচকেছেন। এই রেফারিকে নিয়ে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে উঠেছিল সমালোচনার ঝড়। জার্মানি আর পর্তুগালের ম্যাচে পেপেকে লাল কার্ড দেখিয়ে তিনি মাঠছাড়া করেছিলেন। জার্মানিকে পাইয়ে দিয়েছিলেন পেনাল্টি। ম্যাচ শেষে পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজ মাজিককে ধুয়ে দিয়েছিলেন।

৪৫ বছর বয়সী মাজিক ২০০৯ সাল থেকে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করে আসছেন। এবারের মৌসুমে তিনি চারটি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ ও দুটি ইউরোপা লিগের ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন। গত বছর চিলি আর জার্মানির মধ্যকার কনফেডারেশন্স কাপ ফাইনালেও তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

মাজিকের সাথে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সহকারী হিসেবে থাকবেন আরেক সার্বিয়ান রেফারি মিলোভান রিসটিক ও ডালিবোর জুরডেভিক। চতুর্থ অফিসিয়াল হিসেবে দায়িত্ব পেয়েছেন ফ্রান্সের ক্লেমেন্ট টারপিন। অতিরিক্ত সহকারী রেফারি হিসেবে দায়িত্বে থাকবেন আরও দুই সার্বিয়ান নেনাদ জোকিক এবং দানিলো গ্রুজিক। আর রিজার্ভ সহকারী রেফারি হিসেবে থাকবেন নেমানজা পেত্রোভিক।

এদিকে আগামী ১৬ মে ফ্রান্সের লিঁওতে অনুষ্ঠিতব্য অলিম্পিক ডি মার্সেই আর অ্যাতলেতিকো মাদ্রিদের মধ্যকার ইউরোপা লিগের ফাইনাল ম্যাচে রেফারি হিসেবে থাকছেন নেদারল্যান্ডসের বিওন কুইপার্স। আর ২৪ মে কিয়েভে অনুষ্ঠিতব্য উলফসবুর্গ এবং অলিম্পিক লিওঁ এর মধ্যকার নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রেফারির দায়িত্বে থাকবেন জানা আদামকোভা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন