বিজ্ঞাপন

ফিলিস্তিনে ইসরাইলি বিমান হামলায় চার দিনে নিহত ৩৩

May 13, 2023 | 3:07 pm

আন্তর্জাতিক ডেস্ক

গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। গত মঙ্গলবার (৯ মে) থেকে শুরু হওয়া ইসরাইলি বিমান হামলায় এ পর্যন্ত ৩৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজায় বিমান হামলা চলেছে শনিবারেও।

বিজ্ঞাপন

শনিবার পশ্চিম তীরে ইসরাইলি হামলায় দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে আহত হয়েছেন আরও তিনজন। শনিবার উত্তর পশ্চিম তীরের শহর নাবলুসের বালাতা শরণার্থী ক্যাম্পে ইসরাইল হামলা চালায়। এতে ওই দুই ব্যক্তি নিহত হন।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার ভোরের আগে চালানো অভিযানে ইসলামিক জিহাদ সশস্ত্র গ্রুপ কমান্ড সেন্টার এবং রকেট লঞ্চারে আঘাত হানা হয়েছে।

এর কয়েক ঘণ্টা পর গাজা উপত্যকা থেকে ইসরাইল লক্ষ্য করে একাধিক রকেট হামলা চালানো হয়। তবে এতে ইসরাইলে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার ইসরাইলি হামলায় গাজার উত্তরাঞ্চলে ইসলামিক জিহাদের সামরিক শাখা আল কুদুস ব্রিগেডের কমান্ডার খলিল বাহিতনি, মুখপাত্র তারেক ইজ্জালদিন ও সামরিক শাখার মহাসচিব জিহাদ ঘানেম নিহত হন। ওইদিন সবমিলিয়ে ১৫ জন ফিলিস্তিনি নিহত হন। ইসলামিক জিহাদের নেতারা ছাড়া নিহতদের বাকি সবাই বেসামরিক।

উল্লেখ্য, গত সপ্তাহে ইসরাইলি হেফাজতে অনশনকারী খাদের আনান নামের এক ফিলিস্তিনির মৃত্যু হয়। খাদের আনান ফিলিস্তিনের ইসলামিক জিহাদ প্রতিরোধ গোষ্ঠীর সঙ্গে জড়িত ছিলেন। তার মৃত্যুতে ফুঁসে উঠে ফিলিস্তিন। অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরাইলে একাধিক রকেট ছোঁড়া হয়। জবাবে ইসরাইলি যুদ্ধবিমান গাজা উপত্যকায় বিমান হামলা চালায়। মঙ্গলবার থেকে শুরু হওয়া ইসরাইলি হামলা শনিবার পর্যন্ত চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন