বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় মোখা: ঝুঁকিপূর্ণ এলাকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

May 14, 2023 | 8:32 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে সৃষ্ট দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে রোববার (১৪ মে) সংশ্লিষ্ট ৪ অঞ্চলের সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার (১৩ মে) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সাইফুর রহমান খানের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, যশোর শিক্ষাবোর্ডের আওতাধীন জেলাগুলোর মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান রোববার বন্ধ থাকবে। এই চার শিক্ষাবোর্ডের আওতাধীন জেলাসমূহে তার কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ রোববার বন্ধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হলো।

এর আগে, মোখার কারণে ৬ শিক্ষাবোর্ডে রবি ও সোমবার (১৪ ও ১৫ মে) দু’দিনের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়। সেখানে আরও জানানো হয়, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে রবি ও সোমবার অনুষ্ঠেয় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্থগিত হওয়া পরীক্ষা বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হবে বলেও উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় মোখা। আর গতি বেড়ে যাওয়ায় শনিবার (১৩ মে) দিবাগত মধ্যরাত থেকে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের উপকূলীয় এলাকায় এর অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে।

১০ নম্বর মহাবিপদ সংকেত দেওয়া কক্সবাজার সমুদ্রবন্দর থেকে মাত্র ৫২০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঝড়টি। আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন