বিজ্ঞাপন

রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরীর অভিষেক

May 14, 2023 | 3:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আঙ্গুলের চোটের কারণে সাকিব আল হাসান ছয় সপ্তাহর জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। তার জায়গায় আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের একাদশে নতুন একজন আসছেন সেটা অনুমিতই ছিল। সাকিবের জায়গায় রনি তালুকদারকে একাদশে ডেকেছে বাংলাদেশ। অভিজ্ঞ রনি তালুকদার এই প্রথম বাংলাদেশের হয়ে ওয়ানডে একাদশে ডাক পেলেন। রনির সঙ্গে অভিষেক হচ্ছে তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীরও। প্রথমবারের মতো বাংলাদেশের জার্সিতে খেলতে নামছেন তরুণ পেসার।

বিজ্ঞাপন

২০১৫ সালে জাতীয় দলের হয়ে একটা টি-টোয়েন্টি খেলার পর অনেকদিন জাতীয় দলের আশেপাশেও ছিলেন না রনি তালুকদার। গত বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে সাত বছর পর আবার ফিরেছিলেন টি-টোয়েন্টি দলে। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলছিলেন রনি। সেই কারণেই এবার সুযোগ মিলল ওয়ানডে দলেও।

মৃত্যুঞ্জয় চৌধুরীও গত বিপিএলের পারফর্মের কারণে আয়ারল্যান্ড সিরিজের স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন। অনুশীলনে টিম ম্যানেজমেন্টকে খুশি করতে পেরেছেন বলেই হয়তো আজ একাদশেও সুযোগ মিলল ২১ বছর বয়সী পেসারের।

আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আজ একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে একাদশে ছিলেন না। স্পিনার তাইজুল ইসলামকে বাসিয়ে একাদশে ডাকা হয়েছে মোস্তাফিজকে। মৃত্যুঞ্জয়কে জায়গা করে দিতে বাদ পরেছেন অপর তরুণ পেসার শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ওয়ানডেটি ৩ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে বাংলাদেশ। আজ জিতলেই সিরিজ তামিম ইকবালের দলের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, রনি তালুকদার, মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন