বিজ্ঞাপন

নায়ক ফারুকের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

May 16, 2023 | 4:14 pm

ছবি: সারাবাংলা

ঢাবি: কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত হয়েছেন বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় নায়ক এবং ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ মে) দুপুর ১২টার দিকে ‘মিয়া ভাই’ খ্যাত এই অভিনেতার মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে নিয়ে আসা হয়। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পক্ষে লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল কবীর আহাম্মদ এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে কমডোর এম এম নাঈম রহমান মরদেহে শ্রদ্ধা জানান। এছাড়া আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা জানান।

এসময় সংস্কৃতি মন্ত্রণালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), জাতীয় কবিতা পরিষদ, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আওয়ামী শিল্পীগোষ্ঠী, ঋষিজ শিল্পগোষ্ঠী, আরটিভি পরিবার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষে মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ফারুক পাঠান সিঙ্গাপুরের স্থানীয় সময় গতকাল সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আজ মঙ্গলবার সকালে ইউএস বাংলার একটি ফ্লাইটে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়। এর আগে সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করে ইউএস বাংলার বিমানটি।

সারাবাংলা/আরআইআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন