বিজ্ঞাপন

আফগানদের বিপক্ষে রাহানে, ইংল্যান্ডের বিপক্ষে কোহলি

May 8, 2018 | 7:03 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট খেলবে আফগানিস্তান। ভারতের বিপক্ষে শুরু হচ্ছে আফগানদের সাদা পোশাকের মিশন। বেঙ্গালুরুতে মুখোমুখি হবে টেস্ট ক্রিকেটের নবীনতম সদস্য আফগানিস্তান এবং এশিয়ার পরাশক্তি ভারত। এই ম্যাচে আফগানদের হালকা করেই নিচ্ছে টিম ইন্ডিয়া।

ইংলিশ কাউন্টিতে খেলতে ইতোমধ্যেই সারের সঙ্গে চুক্তি করেছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তিনি খেলবেন না আফগানদের জন্য ঐতিহাসিক এই ম্যাচে। কোহলির জায়গায় টিম ইন্ডিয়ার দায়িত্ব পেয়েছেন আজিঙ্কা রাহানে। আগামী ১৪ জুন থেকে শুরু হবে ম্যাচটি।

ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছে, আফগানিস্তানের অভিষেক টেস্ট হলেও ভারতের কোনো ক্রিকেটারকে বাধ্য করা হবে না সেই ম্যাচে খেলতে। আর এই সুযোগ নিয়ে কোহলির সঙ্গে মাঠে না নামার গুঞ্জন উঠেছিল আরও সিনিয়র ক্রিকেটারদের। মঙ্গলবার (৮ এপ্রিল) আফগানদের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। স্কোয়াডে কোহলি ছাড়াও নেই ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, রোহিত শর্মারা।

বিজ্ঞাপন

আইপিএলের পর ইংল্যান্ড সফরে শক্তিশালী ভারতীয় একাদশ সাজাতেই সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামে রাখা হচ্ছে। ২৭ জুন ডাবলিনে ইংল্যান্ড সফরে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। সেখানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আফগানদের বিপক্ষে ভারতীয় স্কোয়াড: আজিঙ্কা রাহানে (অধিনায়ক), শিখর ধাওয়ান, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পূজারা, করুন নায়ার, রিদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, উমেস যাদব, মোহাম্মদ সামি, হারদিক পান্ডিয়া, ইশান্ত শর্মা এবং শারদুল ঠাকুর।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়ার্স আইয়ার, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, যুভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, হারদিক পান্ডিয়া, সিদ্ধার্ত কাউল, উমেস যাদব, শারদুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার এবং কুলদীপ যাদব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন