বিজ্ঞাপন

তারুণ্যের শক্তিতে বিমানকে ঢেলে সাজানোর প্রস্তাব বিমানমন্ত্রীর

May 8, 2018 | 7:21 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সেবার মান বাড়াতে ও কাজে গতি আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢেলে সাজানোর প্রস্তাব দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। তিনি মনে করেন, প্রবীণদের সম্মানের সঙ্গে বিদায় জানিয়ে তরুণদের নিয়োগ দেওয়া উচিৎ।

মঙ্গলবার (৮ মে) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রস্তাব রাখেন।

তিনি বলেন, বিমানে অনেক বয়স্ক কর্মী আছেন, যাদের কাজ করার শক্তি-সামর্থ্য নেই। তাদের সম্মানের সঙ্গে বিদায় জানিয়ে ওই পদগুলোতে ‘ইয়াং’ এবং ‘এনার্জেটিক’ তরুণদের নিয়োগ করা উচিৎ।

বিজ্ঞাপন

বিমানমন্ত্রী বলেন, বিমান আমাদের জাতীয় পতাকাবাহী সংস্থা। তার সম্মান-সুনাম ধরে রাখতে সবার কাজ করে যেতে হবে। বিমানযাত্রীদের লাগেজ সময় মতো পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে না। এর কারণ হিসেবে অতীতে আমাকে জানানো হয়েছে মেশিনে সমস্যা রয়েছে। এখন জানানো হচ্ছে, জনবলের অভাব।

দেশীয় এয়ারলাইন্সগুলোর সংকট তুলে ধরে মন্ত্রী বলেন, আমাদের দেশীয় এয়ারলাইন্সগুলোকে তুলনামূলক বেশি মূল্যে জেট ফুয়েল কিনতে হয়। যে কারণে আমাদের এয়ারলাইন্সগুলোকে অসম প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে। বিষয়টি আমাদের জানা আছে, আমরা আশা করছি সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সঙ্গে আলোচনা করে অর্থমন্ত্রী শিগগির একটি সমাধানের পথ বাতলে দেবেন।

আসন্ন বাজেটে পর্যটন খাতে বরাদ্দ বাড়ানো হবে, পাশাপাশি এই খাতে প্রণোদনা দেওয়া, টিকেটের কমিশনের ওপর ভ্যাট প্রত্যাহার, প্রতি বছর পর্যটন পদক দেওয়া, এভিয়েশন ও পর্যটনখাতের উন্নয়নে যথাযথ পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন শাহজাহান কামাল।

বিজ্ঞাপন

সভা সঞ্চালনা করেন আয়োজক সংগঠনের সভাপতি নাদিরা কিরণ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এম. ফারুক খান।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও নিখিল রঞ্জন রায়, টুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর (টোয়াব) ভাইস প্রেসিডেন্ট ফরিদুল হক, ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ, নভো এয়ারের এমডি মফিজুর রহমান, ম্যাঙ্গো টুর’র এমডি মাসুদ হোসেন, বাংলাদেশ বিমানের জিএম শাকিল মেরাজ।

সারাবাংলা/ইউজে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন