বিজ্ঞাপন

ভোরে রাজধানীতে ঝুম বৃষ্টি

May 18, 2023 | 7:37 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ভোরে ঝুম বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা। বৃহস্পতিবার (১৮ মে) ভোর ৫টা ২০ মিনিটের দিকে হঠাৎ আকাশ কালো হয়ে যায়। এরপর ঝোড়ো হাওয়ার সঙ্গে নামে ঝুম বৃষ্টি।

বিজ্ঞাপন

সকাল সাড়ে ৬টার দিকে বৃষ্টি কিছুটা কমে আসে। পরবর্তীতে টিপ টিপ বৃষ্টি শুরু হয়। সকাল সোয়া ৭টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি হচ্ছিলো।

এদিকে, বৃষ্টিতে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিললেও ভোগান্তিতে পড়তে হয়েছে শিক্ষার্থী ও অফিসগামী লোকজনকে। বৃষ্টির কারণে রাস্তায় গণপরিবহনের সংখ্যা কম থাকায় বিভিন্ন স্টপেজে যাত্রীদের বাসের জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আবার বাস এলেও তাতে চেষ্টা করেও উঠতে ব্যর্থ হন অনেকে।

বিজ্ঞাপন

রাজধানী জুরাইন এলাকায় বাসের জন্য অপেক্ষায় ছিলেন বেসরকারি চাকরিজীবী রায়হান চৌধুরী। তিনি বলেন, মতিঝিল যাওয়ার জন্য প্রায় আধা ঘণ্টা ধরে এখানে অপেক্ষা করছি। কিন্তু কোনো বাস নেই। এদিকে অফিসের দেরি হয়ে যাচ্ছে।

কথা হয় সুলতানা কামাল নামের এক অভিভাবকের সঙ্গে। যাত্রাবাড়ি এলাকায় সন্তানকে নিয়ে রিকশার জন্য অপেক্ষা করছিলেন। তিনি বলেন, ওয়ারীতে আমার বাচ্চার স্কুল। ২০ মিনিট ধরে রিকশার জন্য অপেক্ষা করছি। কিন্তু কোনো খবর নেই। দীর্ঘক্ষণ পর দুই-একটা আসলেও ভাড়া অনেক বেশি চাচ্ছে। আর যেই বৃষ্টি ছাতাতেও কাজ হচ্ছে না। কি করবো বাধ্য হয়েই রিকশা নিতে হবে। বাচ্চাটা ভিজে গেলেতো বিপদ। সারা দিন ক্লাসে ভেজা কাপড়ে থাকতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন