বিজ্ঞাপন

তালগাছ উপড়ানো ইউপি চেয়ারম্যান ও সদস্যকে বরখাস্তের নির্দেশ

May 18, 2023 | 10:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক নির্মাণকালে অন্তত ৩০টি তালগাছসহ বিভিন্ন প্রজাতির আরও অন্তত ৪০টি গাছের চারা উপড়ে ফেলার ঘটনায় পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ফজলু গাজী ও ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. সোবাহান হাওলাদারকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এক সপ্তাহের মধ্যে তাদের সাময়িক বরখাস্ত করে বিষয়টি আদালতকে নিশ্চিত করতে এলজিআরডি মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। আর এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা বরখাস্ত থাকবেন। পাশাপাশি ৩০ মে পশ্চিম নজিরপুর সড়ক প্রকল্পের প্রকৌশলীকে এ বিষয়ে ব্যাখা দিতে হাজির হতে বলেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মে) এ অভিযোগের ব্যাখ্যা দিতে চেয়ারম্যান ও সদস্য তলবে হাজিরের পর বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ইউপি চেয়ারম্যান-সদস্যের পক্ষে ছিলেন আইনজীবী কামরুজ্জামান কচি। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মো. সোহেল। আর দৈনিক প্রথম আলোর পক্ষে ছিলেন আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস-আল-হারুনী। আদেশের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে দৈনিক প্রথম আলোর সম্পাদকীয় প্রতিবেদন নজরে আনার পর গত ৭ মে স্বপ্রণোদিত হয়ে রুলসহ আদেশ দেন হাইকোর্ট। সে অনুসারে ইউপি চেয়ারম্যান ও সদস্য হাজির হন। আর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আদালতে প্রতিবেদন দেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন