বিজ্ঞাপন

মেসেজ এডিটের ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

May 23, 2023 | 3:27 pm

তথ্যপ্রযক্তি ডেস্ক

বার্তা আদানপ্রদানের প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ মেসেজ এডিট করার সুবিধা চালু করছে। সোমবার (২২ মে) এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ এ ঘোষণা দিয়েছে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, বার্তা প্রদানের ১৫ মিনিটের মধ্যে এডিট করা যাবে।

বিজ্ঞাপন

মার্কিন টেক জায়ান্ট মেটার একটি প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন ফেসবুক ও ইনস্টাগ্রামও। মেটার এই তিনটি প্লাটফর্মই বিশ্বব্যাপী জনপ্রিয়। প্রায় এক দশক আগে থেকে ফেসবুক পোস্ট এডিটের ফিচার চালু হয়। কিন্তু হোয়াটসঅ্যাপে এই সুবিধা ছিল না। ফলে ভুল সংশোধন করতে ব্যবহারকারীদের অনেক সময় মেসেজ ডিলিট করতে হতো। প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম ও সিগনালে মেসেজ এডিট করার ফিচার আগে থেকেই রয়েছে।

এবার বহুল প্রতীক্ষিত এই ফিচার চালুর ঘোষণা দিয়ে ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এখন থেকে ব্যবহারকারীরা চ্যাটের উপর আরও নিয়ন্ত্রণ পাবেন। যেমন ভুল বানান সংশোধন করা বা মেসেজে আরও কিছু প্রসঙ্গ যোগ করার সুযোগ তৈরি হবে। এই ফিচারটি চালু করতে আমরা মুখিয়ে আছি।

ব্লগ পোস্টে বলা হয়, একটি বার্তা এডিট করতে হলে বার্তাটির উপর চাপ দিয়ে ধরে রাখতে হবে। তখন মেনু থেকে এডিট নামের একটি অপশন নির্বাচন করতে হবে। বার্তা পাঠানোর ১৫ মিনিট পর্যন্ত এই সুযোগ থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন