বিজ্ঞাপন

রবিরশ্মির আয়োজনে এপার ও ওপার বাংলার শিল্পীদের গান

May 24, 2023 | 10:11 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

রবীন্দ্র ভিত্তিক সংগীত সংগঠন ‘রবিরশ্মি’, ২৩ মে (মঙ্গলবার) সন্ধ্যা ৬টায়, কবি সুফিয়া কামাল মিলনায়তনে, বাংলাদেশ জাতীয় জাদুঘর, শাহবাগ, ঢাকায় ‘এসো শ্যামল সুন্দর’ শীর্ষক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে রবিরশ্মি ও কলকাতার সংগীত সংগঠন সুর ও সাধনার শিল্পীবৃন্দ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের প্রথম পর্ব শুরু হয় রবিরশ্মির শিল্পীবৃন্দের কণ্ঠে সমবেত গানের মধ্য দিয়ে। এরপর একক গান পরিবেশন করেন, বিশিষ্ট সংগীত শিল্পী সোহেলা হোসেন (প্রধান উপদেষ্টা- রবিরশ্মি)। নৃত্য পরিবেশন করেন শিল্পী ফলক রায় (কলকাতা)।

রবিরশ্মির সভাপতি মোখলেস আলমের সভাপতিত্বে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে স্বাগত বক্তব্য রাখেন, রবিরশ্মির পরিচালক ও সংগীত শিল্পী মহাদেব ঘোষ এবং সংগীত শিল্পী ও প্রশিক্ষক কিংশুক রায় (কলকাতা)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান। এতে সম্মাননা জানানো হয়, ড. আলাউদ্দিন আহমেদ (সমাজ সেবক) ও গৌরাঙ্গ বিহারী রায় (প্রাক্তন প্রশাসক, কলকাতা)।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে একক গান পরিবেশন করে সুর ও সাধনা (কলকাতা)’র শিল্পীবৃন্দ। একক গান পরিবেশন করেন, ডা. জয়ন্ত ধর, কিংশুক রায়, রত্না রায়, তমালী ব্যানার্জী, ড. নিবেদিতা মিত্র ও মহাদেব ঘোষ। আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি শিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু। এছাড়াও ফয়জুল্লাহ সাঈদের গ্রন্থনা ও নির্দেশনায় আবৃত্তি পরিবেশন করে আবৃত্তি সংগঠন ‘শিল্পবৃত্ত’। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ড. শাহাদাৎ হোসেন নিপু এবং রবিরশ্মির সদস্য ও শিল্পী শাশ্বতী মাথিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন