বিজ্ঞাপন

কাল কোটা বিষয়ে প্রজ্ঞাপন না হলে রোববার থেকে আন্দোলন

May 9, 2018 | 12:34 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামীকাল বৃহস্পতিবারের (১০ মে) মধ্যে যদি কোটা বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি না হয়, তাহলে আগামী (১৩ মে) রোববার থেকে সারাদেশে প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে কঠোর আন্দোলন শুরু হবে।

বুধবার (৯ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকদের এ কথা বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

তিনি বলেন, ‘সরকার যখন ডেকেছে, আমরা সাড়া দিয়েছি। ৭ মে’র মধ্যে প্রজ্ঞাপন জারি করার কথা ছিল, কিন্তু এমনটা না হওয়ায় ছাত্ররা বিক্ষুব্ধ হয়েছে। বাংলার ছাত্র সমাজ তাদের অধিকার আদায়ে আর ছাড় দেবে না। যদি বৃহস্পতিবারের প্রজ্ঞাপন জারি না করা হয়, তাহলে আগামী রবিবার সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কঠোর কর্মসূচি পালন করা হবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী যখন কোটা বতিলের ঘোষণা দিয়েছিলেন, তখন আমরা তার বক্তব্যকে স্বাগত জনিয়েছি এবং আমাদের আন্দোলনকে স্থগিত করে আনন্দ মিছিল করেছি। কিন্তু তার ঘোষণার ২৭ দিন পার হয়ে গেলেও কেন আমরা প্রজ্ঞাপন পাইনি। ছাত্রদের সাথে কেনো এমন প্রহসন করা হচ্ছে?’


সকাল ১১টার দিকে শাহবাগের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মানববন্ধন চারুকলা হয়ে ভিসির বাংলোর পর্যন্ত গিয়ে ঠেকে। পরে রাজু ভাস্কর্যের চত্বরে বক্তব্য রাখেন ছাত্রনেতারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। সেখানে লেখা ছিলো: ‘কোটা বাতিলের প্রজ্ঞাপন কই?’, ‘কোটা বাতিলের প্রজ্ঞাপন চাই’ , ‘প্রজ্ঞাপন দিয়ে দিন, আমরা পড়ার টেবিলে বসতে চাই’, ‘আর নয় কালক্ষেপণ, দিতে হবে প্রজ্ঞাপন’, ‘শুধু মুখে নয়, লিখিত প্রজ্ঞাপন চাই’ ইত্যাদি।

বিজ্ঞাপন

এর আগে গতকাল প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা দ্রুত প্রজ্ঞাপন আকারে জারি না হওয়ায় বুধবার সকাল ১১টায় দেশের সকল কলেজ-বিশ্ববিদ্যালয় গুলোতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। তখন প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

সারাবাংলা/জেএএম/এমও

আরও পড়ুন: প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন