বিজ্ঞাপন

ভিনিসিয়াসের সমর্থনে রিয়াল মাদ্রিদ, ক্ষমা চাইলেন তেবাস

May 25, 2023 | 2:16 pm

স্পোর্টস ডেস্ক

ভিনিসিয়াস জুনিয়রকে উদ্দেশ্য করে বর্ণবাদী আচরণ করার পরে শাস্তি পেয়েছে ভ্যালেন্সিয়া। আটক হয়েছে কয়েকজন সমর্থকও। এমন ঘটনার পর রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের ম্যাচে গোটা স্টেডিয়াম ভিনিসিয়াসের সমর্থনে ব্যানার নিয়ে আসে। আর রিয়াল মাদ্রিদের সকল খেলোয়াড়রা এদিন ভিনিসিয়াসের সমর্থনে তার জার্সি পরে মাঠে নামে। আর ভিনিসিয়াসকে দোষারোপ করে রোষানলে পড়েন লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস। এবার ক্ষমা চেয়েছেন তিনিও।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তেবাস বলেছেন, ‘মনে হচ্ছে আমার কথার প্রতিক্রিয়া খুব একটা ভালো নয়। আমি আসলে তাদের প্রতি বলতে চাচ্ছি, যারা মনে করছেন পরিস্থিতি অনুযায়ী আমার কথাগুলো ভুল ছিল। আমাকে এ জন্য ক্ষমা চাইতেই হবে। সাময়িক উত্তেজনার বশে তার কথাগুলো শুনে তেমন মনে হতে পারে। আমি ভিনিসিয়ুসের কাছে ক্ষমা চাচ্ছি। শুধু ভিনিসিয়াসই নন, যারা মনে করেন আমার টুইটটি ভিনিকে আক্রমণ করে করা হয়েছিল, তাদের সবার কাছে আমি ক্ষমা চাচ্ছি।’

বর্ণবাদের শেকড় সমূলে উৎপাটনের বার্তা দেওয়া হলো কিক অফের আগেই। সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রের সাথে একাত্মতা ঘোষণা করতে দলের সবাই মাঠে ঢুকল পিঠে ‘ভিনি’ লেখা জার্সি গায়ে। সমর্থকরাও পোস্টারে, ব্যানারে ফুটিয়ে তুলল বারবার বর্ণবাদী আচরণের শিকার হওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাশে থাকার বার্তা। না খেলেও ম্যাচে তাই প্রবলভাবে থাকলেন ভিনিসিউস এবং এমন ভিন্ন আবহের ম্যাচে জিতল রিয়াল মাদ্রিদও।

এবারের মৌসুমে মায়োর্কা, রিয়াল ভায়াদোলিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনার বিপক্ষে ম্যাচের পর গত রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষেও বর্ণবাদী আক্রমণের শিকার হন ভিনিসিয়ুস। এরপর সামাজিক যোগাযোগমাধ্যম বার্তায় ক্ষোভ প্রকাশ করেন ভিনি। একের পর এক বর্ণবাদের ঘটনায় দায়ী করেন লা লিগা কর্তৃপক্ষকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন