বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে হুমকিদাতা বিএনপি নেতা চাঁদ কারাগারে

May 25, 2023 | 2:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১১টার দিকে নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিন দুপুরে সংবাদ সম্মেলনে রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেন এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল ১১টার দিকে নগরীর রাজপাড়া থানার কোর্ট ভেড়িপাড়া দিয়ে পালানোর সময় একটি প্রাইভেটকার থেকে আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রীকে নিয়ে তার বক্তব্যের ঘটনায় পুলিশের বিশেষ টিম চাঁদকে গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছিল। তাদের কাছে তথ্য ছিল চাঁদ নগরীতেই অবস্থান করছেন। তারই ধারাবাহিকতায় কোর্ট ভেড়িপাড়া মোড়ে তল্লাশি চালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। এ সময় তিনি নগরীর এক জায়গা থেকে অন্য জায়গায় পালিয়ে যাচ্ছিলেন।

ডিআইজি আবদুল বাতেন জানান, বিএনপি নেতা চাঁদকে পুঠিয়া থানার সন্ত্রাস বিরোধী মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেনলে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। এছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার (১৯ মে) রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে বিএনপির বিক্ষোভ সমাবেশ হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

বিষয়টি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপরই রোববার (২১ মে) রাতে রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে বাদী হয়ে একটি মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। যেখানে আসামি করা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।

বিজ্ঞাপন

এরপর সোমবার (২২ মে) সন্ধ্যায় সন্ত্রাস দমন আইনে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় পুলিশের এস আই আরমান হোসেন বাদী হয়ে আরও একটি মামলা করেন। যেখানে আবু সাঈদ চাঁদসহ ১২জনকে আসামি করা হয়। এ মামলায় তিনজন গ্রেফতার হন।

পরে মঙ্গলবার (২৩ মে) নাটোরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়। সর্বশেষ বুধবার (২৪ মে) চাঁদসহ দলের পাঁচ নেতার বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মানহানির মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু।

প্রসঙ্গত, এর আগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। এ অভিযোগে গত বছরের ২৬ জুলাই তার বিরুদ্ধে মানহানির মামলা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন