বিজ্ঞাপন

কোপা ইতালিয়ার শিরোপা ধরে রাখল ইন্টার

May 25, 2023 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমেও কোপা ইতালিয়ার শিরোপা জিতেছিল ইন্টার মিলান। ২০২২/২৩ মৌসুমেও শিরোপা ধরে রাখলো ক্লাবটি। কোপা ইতালিয়ার ফাইনাল ফিওরেন্তিনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে ইন্টার। এদিন ইন্টারের হয়ে জোড়া গোল করেছেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী স্ট্রাইকার লটারো মার্টিনেজ।

বিজ্ঞাপন

এটি ইন্টারের ৯ম কোপা ইতালিয়ার শিরোপা। তাদের সমান ৯টি শিরোপা আছে এএস রোমারও। আর ১৪ শিরোপা নিয়ে শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস।

তৃতীয় মিনিটে এগিয়ে যায় ফিওরেন্তিনা। জাকোমো বোনাভেঞ্চুরার ক্রসে দূরের পোস্টে বল পেয়ে যান গনসালেস। অরক্ষিত এই আর্জেন্টাইন ফরোয়ার্ড বাকিটা সারেন অনায়াসে।

ষষ্ঠ মিনিটে নিজেদের প্রথম উল্লেখযোগ‍্য সুযোগ পায় ইন্টার। খুব ভালো জায়গা থেকেও বাইরে শট নেন এদিন জেকো। ছয় মিনিট পর বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ‍্যে রাখতে পারেননি ফিওরেন্তিনার সোফিয়ান আমরাবাত। ২৪তম মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেন জেকো। আর্জেন্টাইন স্ট্রাইকার মার্তিনেসের কাছ থেকে বিপজ্জনক জায়গায় বল পেয়ে বাইরে মারেন তিনি।

বিজ্ঞাপন

পাঁচ মিনিট পর প্রতি আক্রমণ থেকে সমতা ফেরায় ইন্টার। মার্সেলো ব্রজোভিচের ডিফেন্স চেরা পাস পেয়ে জাল খুঁজে নেন অরক্ষিত মার্টিনেজ। চলতি মৌসুম সব প্রতিযোগিতা মিলিয়ে ইন্টারের হয়ে এটি তার ২৬তম গোল। ৩৭তম মিনিটে এগিয়েও যায় ইন্টার। নিকো বারেল্লার ক্রসে অ‍্যাক্রোবেটিক ভলিতে ফের গোলরক্ষককে পরাস্ত করেন মার্টিনেজ।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের জয়ে শিরোপা নিশ্চিত করে ইন্টার মিলান। আগামী ১০ জুন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন