বিজ্ঞাপন

চাঁদকে গ্রেফতারের বিষয়টি আদালতের নজরে আনল রাষ্ট্রপক্ষ

May 25, 2023 | 2:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের বিষয়টি হাইকোর্টকে অবহিত করেছে রাষ্ট্রপক্ষ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মে) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে বিষয়টি অবহিত করা হয়।

বিষয়টি আদালতকে অবহিত করেন রাষ্ট্রপক্ষে আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহম্মদ ভূঁইয়া।

এ সময় আদালত বলেন, ফৌজদারি আইন যেভাবে চলে তার বিরুদ্ধে সেভাবেই মামলা চলবে।

বিজ্ঞাপন

এর আগে গত ২২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়েছে কি না জানতে চেয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে পুলিশের সবশেষ পদক্ষেপও জানতে চেয়েছিলেন আদালত। বিষয়টি নজরে আনার পর বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর কিছুক্ষণ পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাজশাহী পুলিশ সুপারের বরাত দিয়ে আদালতকে জানান, রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। তবে গ্রেফতার করা হয়নি।

তখন আদালত বলেন, এ বিষয়ে ফৌজদারি মামলা যেহেতু হয়েছে, এখন আসামি গ্রেফতারের দায়িত্বও পুলিশের।

বিজ্ঞাপন

এর আগে সোমবার সকালে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিষয়টি উত্থাপন করেন। এ সময় আদালত ওই আসামিকে গ্রেফতার করার বিষয়টি রাষ্ট্রপক্ষকে অভহিত করতে বলেন।

গত ১৯ মে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে মহানগর ও জেলা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে বক্তব্য দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

২২ সেকেন্ডের সেই ভিডিও চাঁদকে বলতে শোনা যায়, আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করণীয় আমার করবো ইনশাআল্লাহ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন