বিজ্ঞাপন

এমইবি গ্রুপের ২ কর্ণধারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

May 25, 2023 | 10:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ১০ কোটি ১৯ লাখ টাকা খেলাপী ঋণ আদায়ে দুই ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার (২৫ মে) চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মো. মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

বিজ্ঞাপন

দুই ব্যবসায়ী হলেন- একসময়ের ভোগ্যপণ্য আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স ইলিয়াস ব্রাদার্সের (এমইবি গ্রুপ) সাবেক পরিচালক আমিনুল করিম ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক নুরুল আবছার।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম জানান, এমইবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এ কে এন্টারপ্রাইজের পক্ষে ঢাকা ব্যাংক থেকে নেওয়া ১০ কোটি ১৯ লাখ টাকা ঋণ নেওয়া হয়েছিল। পরবর্তী সময়ে সেটি খেলাপি ঋণে পরিণত হয়। ব্যাংকের পক্ষ থেকে দায়ের করা মামলায় এ কে এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আমিনুল করিম ও নুরুল আবছারকে বিবাদী করা হয়েছে।

তিনি আরও জানান, ঋণের বিপরীতে জামানত হিসেবে কোনো স্থাবর সম্পত্তি ব্যাংকের কাছে বন্ধক নেই। নিলাম বিক্রয়ের মাধ্যমে ভবিষ্যতে ব্যাংকের পাওনা সমন্বয় করারও সম্ভাবনা নেই। এ অবস্থায় বিবাদীরা দেশত্যাগের সুযোগ পেলে আর ফিরে না-ও আসতে পারে। এজন্য আদালত দুই ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন।

বিজ্ঞাপন

আদালত পুলিশের অভিবাসন বিভাগের বিশেষ পুলিশ সুপারকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে রেজাউল করিম জানান।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন